রোগী ভর্তিতে সাহায্য করবে ‘ডক্টরস ফর কোভিড-১৯ সল্যুশন’

স্পন্দন নিউজ ডেস্ক : বর্তমান করোনা পরিস্থিতিতে কিছু রোগী সময় মত হাসপাতালে ভর্তি হতে পারছেন না। এ সব রোগীদের সঠিক চিকিৎসা পেতে ও হাসপাতালে ভর্তিতে স্বাস্থ্য অধিদপ্তরকে সহযোগিতা করবে ‘ডক্টরস ফর কোভিড-১৯ সল্যুশন-বাংলাদেশ।’

শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ডক্টরস ফর কোভিড-১৯ সল্যুশন-বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ডা. মো. সাইফুল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন হাসপাতালের বিভিন্ন ধরনের নির্দেশনা এবং সীমাবদ্ধতার কারণে হয়তো এ ধরনের সমস্যা তৈরি হয়েছে। অনাহুত সমস্যা সমাধানের লক্ষ্যে একটি কেন্দ্রীয় সমন্বয়কারী দলের প্রয়োজন।
covid

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ডক্টরস ফর কোভিড-১৯ সল্যুশন’ একটি স্বেচ্ছাসেবী সংগঠন, যেখানে বর্তমানে একাধিক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বিভিন্ন বিষয়ে ৩০ জনের অধিক শুধুমাত্র বিশেষজ্ঞ ডাক্তার সক্রিয়ভাবে সরাসরি সম্পৃক্ত আছেন। এই সংগঠনটি এই পরিস্থিতিতে কোভিড বা নন-কোভিড রোগী ভর্তির প্রক্রিয়া সহজীকরণে, নিয়মিত পর্যবেক্ষণ এবং বিশেষজ্ঞ পরামর্শ সহকারে যথার্থ হাসপাতালে রোগী প্রেরণ পূর্বক ব্যবস্থা করতে স্বাস্থ্য অধিদপ্তরকে সহযোগিতা করবে। প্রয়োজনবোধে যে কোন রোগের জন্য বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শ প্রদান করা হবে।

এই সংগঠনের প্রধান আহ্বায়ক অধ্যাপক ডা. মো. এম এ জলিল চৌধুরী, যুগ্ম আহ্বায়ক সহযোগী অধ্যাপক রেজাউল করিম কাজল, সহযোগী অধ্যাপক ডা. এম এ সাত্তার সরকার, সহযোগী অধ্যাপক ডা. মো. আমিরুজ্জামান, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. সাইফুল্লাহ এবং সমন্বয়কারী ডাক্তার সালাউদ্দিন মাহমুদ।