মানসম্পন্ন পণ্য বিক্রিতে বিএসটিআই’র সচেতনতামূলক কার্যক্রম

স্পন্দন নিউজ ডেস্ক : ভোক্তাদের হাতে মানসম্পন্ন পণ্য পৌঁছে দিতে খোলা বাজার ও সুপার শপগুলোতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বুধবার (১৫ এপ্রিল) বিএসটিআই’র এক প্রেস বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজানের পূর্বে ও বর্তমানে উদ্ভুত করোনা পরিস্থিতিতে খোলা বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বিক্রয় কেন্দ্রে আজ বিএসটিআই সার্ভিল্যান্স কার্যক্রম পরিচালনা করে। ঢাকা মহানগরীর ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকায় অবস্থিত বিভিন্ন সুপার শপে এ সার্ভিল্যান্স কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত কার্যক্রমের অংশ হিসেবে মিনাবাজার, আগোরা, স্বপ্ন, প্রিন্স বাজার ইত্যাদি সুপার শপে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এতে আরও জানানো হয়, প্রতিষ্ঠানগুলোকে আসন্ন পবিত্র রমজান মাসে জনসাধারণ যাতে মানসম্পন্ন পণ্য ক্রয়/ব্যবহার করতে পারে সে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। পাশাপাশি বিএসটিআই-এর এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও জানানো হয়েছে।

ভোক্তাদের হাতে মানসম্পন্ন পণ্য পৌঁছে দিতে সারা বছরই মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিম পরিচালনা করে থাকে বিএসটিআই। বাজারে চাহিদার ওপর ভিত্তি করে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে বিএসটিআই-এর মোবাইল কোর্ট এবং সার্ভিলেন্স টিম পরিচালনা জোরদার করা হয়ে থাকে।