স্পোর্টস ডেসাকিবের ভাবনায় আগামী ওয়ানডে বিশ্বকাপ

স্পন্দন স্পোর্টস ডেস্ক : জুয়াড়ির তথ্য গোপন করায় আইসিসির নিষেধাজ্ঞায় রয়েছেন সাকিব। যা শেষ হবে আগামী অক্টোবরে। তবে এখনই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংল্যান্ডে গেল বিশ্বকাপের ব্যাট-বল হাতে অসাধারন পারফরমেন্স করেন সাকিব। ৮ ম্যাচে ব্যাট হাতে ৬০৬ রান ও বল হাতে ১২ উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া দলের পারফরমেন্সও শুরু থেকে দারুনই ছিলো। মাঝপথে খেই হারায় বাংলাদেশ দল। ২০১৯ বিশ্বকাপ ব্যক্তিগতভাবে স্বপ্নের মত কাটায় এখন থেকেই আগামী আসর নিয়ে লক্ষ্য নির্ধারন করছেন সাকিব।

বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। সেখান থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম লাইভে ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ দল নিয়ে এক ভক্তের প্রশ্নের পরিপ্রেক্ষিতে নিজের অভিমত জানান সাকিব।

তিনি বলেন, ‘খুব বেশি কিছু যে দরকার, তা নয়। আমার কাছে মনে হয়ে যা দরকার সেটা আছে। এখন যেই দলটা আছে, সেখানে মোটামুটি সবই আছে। তবে ক্রিকেটারদের পরিচর্যা অনেক বেশি দরকার। প্রস্তুতিটা ভালোভাবে হওয়া দরকার। আমার মনে হয় আমরা খুব ভালো দল হয়েই ২০২৩ বিশ্বকাপ খেলতে যেতে পারব’।

আগামী বিশ্বকাপ ভারতে হবে। এ নিয়ে সাকিব বলেন, ‘আগামী বিশ্বকাপ হবে ভারতে। সেখানকার কন্ডিশন আমাদের মতই। তবে আইসিসি টুর্নামেন্টে কন্ডিশন খুব একটা পার্থক্য সৃষ্টি করে না। উইকেট ব্যাটিং সহায়ক থাকে, যেটা ২০১৫ বিশ্বকাপেও ছিল, ২০১৯ সালেও ছিল’।

বিশ্বকাপের পাশাপাশি আরো অনেক বিষয় নিয়েও কথা বলেন সাকিব। এরমধ্যে শৈশবে বিকেএসপিতে ফেলে আসা দিনগুলোর কথা মনে পড়ায় রোমাঞ্চিত হয়ে পড়েন সাকিব, ‘আমার সবচেয়ে স্মরণীয় ও সবচেয়ে মজার সময় ছিল বিকেএসপির সময়টা। তবে প্রথম দুই-আড়াই মাস কঠিন ছিল। নতুন মানুষদের সঙ্গে পরিবার ছেড়ে একা একা থাকা থাকাট কঠিনই। কিন্তু এর পরের প্রতিটি দিন নিয়েই আমার মনে হয় আমি একটি করে বই লিখতে পারব। এতোই মজার ছিল আমার বিকেএসপি জীবন। এতোই মজা করেছি যে ছুটিতেও আমি বিকেএসপিতে যেতাম’।