নবাবগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮, নতুন শনাক্ত ২

স্পন্দন নিউজ ডেস্ক : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় (কোভিড-১৯) প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও দুই ব্যক্তি। তাদের একজনের বয়স (২৬) ও অন্যজনের (৩৫)। আক্রান্ত ব্যক্তিরা সম্পতি নারায়ণগঞ্জ জেলা থেকে বাড়িতে ফিরেছেন। এ উপজেলায় এই নিয়ে ৮ ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল ৯টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।

তিনি বলেন, সোমবার (২০ এপ্রিল) উপজেলার চুড়াইন ইউনিয়ন ও জয়কৃষ্ণপুর ইউনিয়নের সাত ব্যক্তির করোনা সংক্রমণের উপর্সগ দেখা দিলে দুপুরে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। মঙ্গলবার সকালে সেখান থেকে রির্পোট হাতে পাই এবং তাদের দুইজনের রির্পোটে পজেটিভ আসে।

তিনি আরও বলেন, এই পর্যন্ত এ উপজেলা থেকে আইইডিসিআরে ৭৬ জনের নমুনা পাঠানো হয়। পরে আটজন শনাক্ত হয়। এর মধ্যে পাঁচজনই উপজেলার চুড়াইন ইউনিয়নের। এছাড়া আটজনের মধ্যে একজন সুস্থ হয়েছেন। তিনি সৌদি প্রবাসী। আক্রান্তদের চিকিৎসার জন্য উত্তরার কুয়েতে মৈত্রী হাসপাতাল ও কুর্মিটোলা হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।