সুন্দরবনের ডিমের চরে ফাঁদসহ হরিণ শিকারী আটক


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি:
পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ডিমেরচর থেকে দু’ হরিণ শিকারীকে আটক করেছে বনরক্ষীরা। এসময় তাদের কাছ থেকে ১৫’শ ফুট নাইলনের ফাঁদ উদ্ধার করা হয়। আটককৃত শিকারীরা হচ্ছে, পাথরঘাটা উপজেলার পদ্মা স্লুইস এলাকার খালেক মুন্সির ছেলে শফিক মুন্সি (২৮) ও বাদুরতলা গ্রামের ফজলুল হক হাওলাদারের পুত্র মনির হাওলাদার (২৭)। শুক্রবার দুপুরে তাদের আটক করে বনে তল্লাশী চালানো হয়। পরে বনরক্ষীরা শিকারীদের শনিবার দুপুরে তাদের শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসে।
বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা ডিমেরচরে অভিযান চালায়। শুক্রবার ভোররাত থেকে বনে তল্লাশী চালানোর পরে দুপুরে ওই দু’ শিকারীকে আটক করতে সক্ষম হন তারা। এসময় হরিণ শিকারের জন্য বনের মধ্যে পেতে রাখা ১৫’শ ফুট নাইলনের ফাঁদ উদ্ধার করা হয়। পরে ওই ফাঁদে কোন হরিণ ধরা পরেছে কিনা তা খুঁজতে সাড়াদিন বনে তল্লাশী চালান তারা। তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হবে।
উল্লেখ্য, গত ২৮ মার্চ সুন্দরবনের চরখালী থেকে ৫’শ ফুট, ১০ এপ্রিল কচিখালী থেকে ৫’শ ফুট, ১৭ এপ্রিল চান্দেশ্বর থেকে ৭’শ ফুট এবং ২৩ এপ্রিল শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে ১০ কেজি হরিণের মাংস উদ্ধার করে বনরক্ষীরা।