পুলেরহাটের তিন ব্যবসায়ীকে জরিমানা

 

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর পুলেরহাটে মুদি দোকানে মূল্যতালিকায় পণ্যের দামের গড়মিল থাকায় তিন ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন সহকারি পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

সূত্রে জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর শহতরতলীর পুলেরহাট বাজারে অভিযান চালায়। এসময় পেঁয়াজ, রসুন, আদা ও আলুর দোকান এবং মুদি দোকানের ক্রয় রশিদের সাথে বিক্রয়ের সামঞ্জস্য আছে কিনা তা যাচাই করা হয়। পাশাপাশি প্রতিটি দোকানে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শিত ও নিয়মিত হালনাগাদ করা হচ্ছে কিনা যাচাই করা হয়। পণ্যের মূল্য তালিকা হালনাগাদ না করা ও তালিকায় দামের হেরফের করায় হোসেন স্টোর, আলাউদ্দিন স্টোর ও সবুজ স্টোরের নামে মামলা দিয়ে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।  বাজারে উপস্থিত সকল ব্যবসায়ীদেরকে যৌক্তিক লাভে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করা ও মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করার আদেশ দেয়া হয়।

একই সাথে উপস্থিত জনসাধারণেকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ করা হয়। অভিযানকালে কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সদস্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।