সুয়ারেস-গ্রিজম্যানসহ ৮ তারকাকে বিক্রি করতে প্রস্তুত বার্সা !

স্পন্দন স্পোর্টস ডেস্ক : লুইস সুয়ারেস, আঁতোয়া গ্রিজম্যান, ফিলিপ্পে কুতিনহো এবং ওসমানে দেম্বেলেসহ আট সিনিয়র তারকাকে বিক্রি করতে প্রস্তুত লা লিগা জায়ান্ট বার্সেলোনা। ইংলিশ প্রিমিয়ার লিগের কয়েকটি ক্লাবের সঙ্গে কাতালানদের এই ব্যবসায়িক চুক্তি হতে পারে।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম দ্য ডেইলি স্টারের বরাত দিয়ে শনিবার (০২ মে) এমনটাই জানিয়েছে আরেক বৃটিশ গণমাধ্যম দ্য ডেইলি মেইল।

২০১৯/২০ মৌসুমে যারা ফ্লপ ছিলেন সেই আট তারকাকে বিক্রি করে দেওয়ার কথা জানানো হয়েছে প্রতিবেদনে। তাদের পরিবর্তে প্রিমিয়ার লিগ থেকে নতুন তারকাকে নিয়ে আসতে পারে বার্সা।

চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে সুয়ারেস। করোনার কারণে স্থগিত লা লিগার চলতি মৌসুমে তেমন মাঠেই নামা হয়নি ৩৩ বছর বয়সী উরুগুইয়ার ফরোয়ার্ডের। একই অবস্থা দেম্বেলেরও। অবশ্য ফরাসি ফরোয়ার্ডের চোট নতুন নয়। বার্সায় আসার পর থেকে মাঠের বদলে মাঠের বাইরেই বেশি সময় কেটেছে ২২ বছর বয়সী তারকার।

অন্যদিকে গত গ্রীষ্মেই ৮৯ মিলিয়ন ডলারের বিনিময়ে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ক্যাম্প ন্যুয়ে আসেন গ্রিজম্যান। কিন্তু ফরাসি ফরোয়ার্ড মাঠে নামার সুযোগ পেলেও কাতালানদের মন জয় করতে পারেননি। প্রথম মৌসুমেই ফ্লপ গ্রিজিকে নিয়ে তাই নতুন চিন্তা করছে বার্সা।

নিজেকে হারিয়ে খুঁজতে থাকা কুতিনহোকে মৌসুমের শুরুতে ধারে বায়ার্ন মিউনিখে পাঠায় লা লিগা চ্যাম্পিয়নরা। ফিরলেও হয়তো ফের কোচ কিকে সেতিয়েনের অধীনে খেলার সুযোগ নাও হতে পারে ব্রাজিলিয়ান অ্যাটাকিং-মিডফিল্ডারের।

বার্সার বিক্রি করতে চাওয়া তালিকার বাকি চার তারকা হলেন ইভান রাকিতিচ, আর্তুরো ভিদাল, নেলসন সেমেদো এবং স্যামুয়েল উমতিতি। এমনকি ২৮ বছর বয়সী কাতালানদের অন্যতম নির্ভরযোগ্য তারকা সের্গি রবার্তোকেও বিক্রি করতে পারে কাতালানারা।

তাদের মধ্যে রাকিতিচ ও ভিদালকে যে বিক্রি করে দিতে পারে, তা নিয়ে অনেকদিন ধরে গুঞ্জন চলছে ফুটবল দুনিয়ায়।