কালীগঞ্জে ১০ মে শপিংমল ৮ মে মিষ্টান্ন হোটেল চালু

SAMSUNG CAMERA PICTURES

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঈদকে সামনে রেখে কালীগঞ্জে ১০ মে থেকে সীমিত সময়ের জন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান শপিংমল খোলার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্র্ষন্ত চলবে। এ ছাড়া পূর্বের ন্যায় হাটচাঁদনী বন্ধ রেখেই মাছ ও কাচাবাজার  এমইউ কলেজ, ভূষণস্কুল, রাসেল স্টেডিয়াম ও পুরাতন গরুর হাটে বেচাকেনা চলবে। তবে ফয়লা পুরাতন গরুর হাটে জায়গার সমস্যায় সামাজিক নিরাপত্তা বজায় না রাখাতে সেখানে দুপুর ১২ টার আগেই ওই বাজার বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এ ছাড়াও ৮ মে থেকে শহরে হোটেল মিষ্টান্ন ভান্ডার শুধুমাত্র পার্সেল করে মিষ্টি প্যাকেট বিক্রি করতে পারবেন। মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক সভাতে ওই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভাতে জরুরী আবশ্যক ব্যতিত এ জেলার মানুষ অন্য জেলাতে যাওয়া আসা বন্ধসহ সড়কে সকল প্রকার পণ্যবাহী যানবাহন চলবে বলেও সরকারের সিদ্ধান্ত জানানো হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভাতে উপস্থিত ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার বলেন, মহামারী করোনার প্রকোপ এখনো কমেনি। জনসাধারণকে করোনার থাবা থেকে মুক্ত রাখতে সরকার নানা কর্মপরিকল্পনা গ্রহণ করছে। তিনি ঈদ উপলক্ষে সাধারণ মানুষের কথা বিবেচনা করে সীমিত সময়ের জন্য শহরের বাজার খোলা  রাখতে ব্যাবসায়ী নেতৃবৃন্দের পরামর্শ আহ্বান করেন। এরপর আলোচনা শেষে আগামি ১০ মে থেকে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা দোকাল খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

সভাতে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যন শিবলী নোমানী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আতিকুজ্জামান, সিনিয়র মৎস কর্মকর্তা সাইদুর রেজা, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, আয়ুব হোসেন, মহিবুল ইসলাম মন্টু, ইলিয়াস রহমান মিঠু, নাছির চৌধুরী, একরামুল হক সংগ্রাম ও রাজু আহম্মেদ রনি লস্কর, কালীগঞ্জ বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, সহসম্পাদক সদর উদ্দিন, মিষ্টান্ন ব্যবসাযী সমিতির নেতৃবৃন্দসহ শহরের অন্যান্য ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ। সভাতে আরো সিদ্ধান্ত হয় যে, এ নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।