কালিগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি : সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের প্রভাবে অনেক প্রতিবন্ধী ব্যক্তি অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। এরই প্রেক্ষিতে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এবং বাংলাদেশ বিসনেস এন্ড ডিজএবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর আর্থিক সহযোগিতায় কালিগঞ্জে শনিবার ২৬ টি (সুবর্ণ উন্নয়ন সংস্থা কর্তৃক প্রদানকৃত) দরিদ্র ও কর্মহীন প্রতিবন্ধী ব্যক্তির পরিবারের ১০৪ জনকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তার মধ্যে ছিল পরিবার প্রতি ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি তেল, ৫০০ গ্রাম লবণ ও ২টি সাবান। খাদ্য সহায়তা পেয়ে প্রতিবন্ধী ব্যক্তিরা তাদের অনুভুতি ব্যক্ত করে বলেন, আমরা করোনার কারণে দীর্ঘদিন খাদ্য কষ্টে ছিলাম। এই খাদ্য সহায়তা পেয়ে আমাদের খুবই উপকার হয়েছে। খাদ্য সহায়তা বিতরণের কাজে নিয়োজিত সুবর্ণ নাগরিক উন্নয়ন সংস্থার, ফরহাদ রেজা  বলেন, এ কাজে যুক্ত থাকতে পেরে আমি  খুশি হয়েছি। সুবর্ণ নাগরিক উন্নয়ন সংস্থা হতে এ খাদ্য সহায়তা ছাড়াও ২৬টি মাস্ক প্রদান করতে পেরে অনন্দিত। বিবিডিএন এবং অ্যাকসেস বাংলাদেশকে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং আগামীতে সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জানান তিনি।

এ ব্যাপারে বিবিডিএন এর নির্বাহী পরিচালক মুরতেজা রাফি খান তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “বিবিডিএন এর জন্মলগ্ন থেকে প্রতিবন্ধী মানুষদের অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে তাদের ভাগ্য উন্নয়ন এর জন্য কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান দিপালী রানী ঘোষ। তিনি সুবর্ণ নাগরিক উন্নয়ন সংস্থা ও তাদের দাতা সংস্থার একসেস বাংলাদেশ বিসনেস এন্ড ডিজএবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাদের কে এ ধরনের কাজে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।