মোংলা বাজারে ১৩টি হাত ধোয়ার বেসিন স্থাপন

 

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা।: সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রোববার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোংলায় সকল ধরনের দোকানপাট খোলা ছিল। এসময়  জনসমাগম বৃদ্ধি পেয়েছে।  এতে করোনা সংক্রমণ বাড়ার সম্ভবনা অনেক বেশি।  করোনা সংক্রমণের হাত থেকে মোংলার সাধারণ জনগণকে বাচাতে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছেন।

মোংলা থানা পুলিশের উদ্যোগে মোংলা বাজারের ১৩ টি স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে।  বাজারে প্রবেশ করার পূর্বে হাত ভালো ভাবেধুয়ে হবে। আবার কেনাকাটা শেষে বাজার থেকে বের হবার সময় হাত ভালোভাবে ধুতে হবে।  যাতে করে সাধারণ জনগণ করোনা ভাইরাস সংক্রমণে হাত থেকে রক্ষা পায়।

এছাড়া অযথা দোকানে ভিড় না করার জন্য সকলের কাছে অনুরোধ জানিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা সকলকে সামাজিক দুরত্ব বজায় রেখে কেনাকাটা করতে বলেছেন।  বাড়ির বাইরে বের হলে অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে বলেন।  প্রয়োজন ছাড়া অযথা বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করেন।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরো বলেন,  আপনাদের সেবার জন্য মোংলা বাজারে অস্থায়ী পুলিশ বুথ স্থাপন করা হয়েছে। কারো দ্বারা স্বাস্থ্য বিধি লঙ্ঘিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরো বলেন,বিলাসিতার চেয়ে জীবন বড়”ঘরে থাকুন, সুস্থ্য থাকুন।।শনিবার মোংলা থানা ফেসবুক আইডি দিয়ে জনগণের কাছে এসব বার্তা পৌছে দেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী।আতংকিত না হয়ে সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।