যশোরে চিকিৎসকসহ আরো ৪ জনের করোনা জয়,পজেটিভ ৫

বিল্লাল হোসেন  : প্রাণঘাতী কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বুধবার যশোরে ১ জন চিকিৎসকসহ আরও ৪ জন সুস্থ হয়েছেন। করোনা জয়ী ৪ জন চৌগাছা উপজেলার। এদিকে, গত ২৪ ঘণ্টায় যশোরে আরও ৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল করোনা পজেটিভ এসেছে। ৫ জনের মধ্যে ৪ জন চৌগাছার পুরাতন রোগী। আর  নতুন করে আক্রান্ত ব্যক্তি হলেন কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী।

যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বরত তথ্য কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, সুস্থ ৪ জন হলেন যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. উত্তম কুমার রায় (৩০),  চৌগাছা পৌরসভার মডেল পাড়ার শওকত আলম(৪৫) তার নাতি গোলাম আজম (১৩) ও পাঁচনামনা গ্রামের আবুল কালাম (৪৭)। তিনি আরো জানান, নতুন করে পজেটিভ আসা ৫ জনের মধ্যে ৪ জন পুরাতন রোগী। তারা হলেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন মেডিকেল অফিসার ১ জন সেবিকা, কয়ারপাড়া ও পাঁচনামনা গ্রামের ২ জন। তারা সকলেই হোম আইসোলেশনে চিকিৎসাধীন। নতুন করে আক্রান্ত কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীর বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, ২৬ এপ্রিল

ডা. উত্তম কুমার , ২৫ এপ্রিল শওকত আলম ও গোলাম আযম ও ২১এপ্রিল আবুল কালামের  করোনা পজেটিভ হয়েছিলো। বুধবারের নমুনা পরীক্ষার ফলাফলে তারা সবাই করোনা নেগেটিভ। যশোরের সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করার পর আবুল কালাম ছাড়া অন্য তিনজনকে মেডিকেল ছাড়পত্র দেয়ার পর ফুলেল শুভেচ্ছা  জানানো ও বাড়ি লকডাউনমুক্ত করা হয়েছে। এসময় ডা. লাকি নিজের উদ্যোগে তাদের পুষ্টিকর ফল উপহার দেন। প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি আরো জানান, আবুল কালামের স্ত্রী এখানো করোনা পজেটিভ। যে কারণে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়নি। স্ত্রী সুস্থ হওয়ার পর তাদের দুইজনকে আলাদাভাবে বরণ করে নেয়া হবে।

যশোরের সিভিল সার্জন  ডা. শেখ আবু শাহীন জানান, এদিন যশোর জেলার করোনা সন্দিগ্ধ ৭০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৪৫ ও  ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে ২৫। এদিকে, গত ২৪ ঘণ্টায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ৪ জেলার ৩৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে ১২ জনের কোভিড-১৯ পজেটিভ ও ২৭ জনের নেগেটিভ হয়েছে। বুধবার প্রকাশিত ফলাফলে কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছেন। জিনোম সেন্টারের সহকারি পরিচালক প্রফেসর ড. ইকবাল কবির জাহিদ জানান, যশোরের ১৩ নমুনার মধ্যে ৫ জন, ঝিনাইদহের ৯ নমুনার মধ্যে ২জন , মাগুরার ১৩ নমুনার মধ্যে ৪ জন ও চুয়াডাঙ্গার ৪ নমুনার মধ্যে ১ জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।