যশোরে ৫ স্বাস্থ্যকর্মীসহ আরো  ১১ জনের করোনা জয়

বিল্লাল হোসেন : প্রাণঘাতী কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বৃহস্পতিবার যশোরে ৫ জন স্বাস্থ্যকর্মীসহ আরও ১১ জন সুস্থ হয়েছেন। এদের মধ্যে যশোর সদর উপজেলার ৫ জন, মণিরামপুরে ৩ জন, কেশবপুরে ১ জন, ঝিকরগাছায় ১ জন ও অভয়নগরে ১ জন রয়েছেন।

এদিকে, বৃহস্পতিবার দুটি ল্যাবে যশোরের মোট ৩৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ১ জনের করোনা পজেটিভ হয়েছে। বাকি ৩২ জনের নেগেটিভ। আক্রান্ত ওই ব্যক্তি মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী। তার বাড়ি যশোর সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের শানতলা গ্রামে। তার বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বরত তথ্য কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, সুস্থ ৪ জন হলেন যশোর সদর উপজেলার চুড়ামনকাটি গ্রামে মেহেদি হাসান (২২), রাব্বি হাসান (৮), গোলাম ছরোয়ার (৫৫)  আন্দোলপোতা গ্রামের আশিকুর রহমান (২৮) ও ইমরান (২৭), মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা আসমা খাতুন (৩৭) , স্বাস্থ্য সহকারি ইসমাইল হোসেন (৩৫),  এমপিইপিআই সাধনা রানী মিত্র (৫১), ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমটি (ল্যাব)   শহিদুল ইসলাম (৫২),  কেশবপুর উপজেলার সোহায়েব হোসেন (২০) ও অভয়নগর উপজেলার ইব্রাহিম শেখ (৭০)। ডা. রেহেনেওয়াজ আরো জানান, সুস্থ হওয়া ব্যক্তিদের মেডিকেল ছাড়পত্র দেয়ার পর ফুলেল শুভেচ্ছা  জানানো ও বাড়ি লকডাউনমুক্ত করা হয়েছে। যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ এ. এন. এম. নাসিম ফেরদৌস জানান, যশোর সদর উপজেলার সুস্থ হওয়া ৫ জনের বাড়ি গিয়ে তাদের শুভেচ্ছা জানানো হয়েছে। নতুন করে আক্রান্ত ১ জনের বাড়ি লকডাউন করা হয়েছে। এসময় সাথে ছিলেন যশোরের সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, সদরের সহকারী স্বাস্থ্য পরিদর্শক গোলাম রব্বানী। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, বৃহস্পতিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে  ২০ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। এতে ১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাঠানো হয় ১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল। তাতে সবগুলো নেগেটিভ। সিভিল সার্জন আরো জানান, বৃহস্পতিবার ওই দুটি ল্যাবে করোনা সন্দিগ্ধ ৩৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেগুলোর ফলাফল আজ (শুক্রবার) হাতে পাবো।