যশোরে করোনা আক্রান্ত ৯২, সুস্থ ৫১

3D illustration of Coronavirus, virus which causes SARS and MERS, Middle East Respiratory Syndrome

বিল্লাল হোসেন: ২৪ ঘন্টায় যশোরে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। তিনি একজন নারী। তার বাড়ি যশোর শহরের ঘোপ এলাকায়। বিষয়টি নিশ্চিত করে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, সোমবার বিকেলে আক্রান্ত নারীর বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এদিন নতুন করে করোনা আক্রান্ত কেউ সুস্থ হননি। তিনি জানান, এই পর্যন্ত যশোর জেলায় মোট ৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ছেন মোট ৫১ জন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকালে দুটি ল্যাবে মোট ২৪ জনের নমুনা পরীক্ষার ফৃলাফল পাঠানো হয়। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে পাঠানো ১৫ জনের নমুনা পরীক্ষা করে সবগুলো নেগেটিভ হয়। আর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ৯ নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে আক্রান্ত নারীর নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছিলো।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় শুধুমাত্র যশোর জেলার ৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সোমবার সকালে ফলাফলের কপি সিভিল সার্জনের কাছে পাঠানো হয়েছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, সোমবার যশোর জেলার করোনা সন্দিগ্ধ ৬১ জনের নমুনা পরীক্ষা করার জন্য দুটি ল্যাব পাঠানো হয়েছে। এরমধ্যে

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৪৩ জনের ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৮ জনের নমুনা পাঠানো হয়। এগুলো পরীক্ষা করে আজ (মঙ্গলবার) ফলাফল জানানো হবে।

উল্লেখ্য, সোমবার পর্যন্ত যশোর জেলায় মোট ৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে যশোর সদর উপজেলায় ৩৬ জন, শার্শা উপজেলায় ৮ জন, ঝিকরগাছা উপজেলায় ৭ জন, চৌগাছা উপজেলায় ১৪ জন, কেশবপুর উপজেলায় ১২ জন, মণিরামপুর উপজেলায় ৯ জন, বাঘারপাড়া উপজেলায় ৩ জন ও অভয়নগর উপজেলায় ৩ জন।