মাগুরায় ঘূর্ণিঝড় আম্পানে ভেঙ্গে যাওয়া ঘর সংস্কার করে দিলেন সেনাবাহিনী

মাগুরা প্রতিনিধি : মাগুরায় ঘূর্ণিঝড় আম্পানে ভেঙে পড়া এক অসহায় পরিবারে ঘর সংস্কার করে দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। ঘুর্ণিঝড় আম্পানের আঘাতে মাগুরার বিভিন্ন গ্রামের ঘরবাড়ি,সবজি ও ফল ক্ষতিগ্রস্থ হয় । শনিবার দিনব্যাপী মাগুরা সদর উপজেলার শত্রুজিতপুর পশ্চিম পাড়া গ্রামের শাহাজান মিয়া নামের এক অসহায় ব্যক্তির ঘর নির্মাণ করে দেন মাগুরায় কর্মরত সেনাবাহিনীরা ।
ক্ষতিগ্রস্থ কৃষক শাহাজান মিয়া জানান,বুধবার রাতে প্রচন্ত ঝড় শুরু হলে আমার ঘর বাতাসের তোড়ে নড়ে ওঠে । তারপর বাতাসে ঘরের টিন উড়িয়ে নিয়ে গেলে আমার পরিবারসহ আমি পাশের বাড়ি আশ্রয় নিই । এই ঝড়ে আমার বসত বাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্থ হয়েছে । ঘর মেরামত করার মত সামর্থ আমার নেই। বাংলাদেশ সেনাবাহিনী সদস্যরা আমার খোজ খবর েিনওয়ার পর তারা নিজেরাই ঘর মেরামত করার প্রস্তুতি নিয়েছে । তাদের এ সহযোগিতার জন্য আমি কৃতজ্ঞ ।
যশোর সেনা নিবাসের ৫৫ ডিবিসনের আটিলারি কমান্ডার লেফটেনেন্ট কর্নেল আতিফ সিদ্দিকি বলেন, ‘দেশের সব দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনী কাজ করছে। আমরা খবর পেয়ে এটির সংস্কার করে দিয়েছি। পাশাপশি মাগুরা সদরের বিভিন্ন গ্রামে ঝড়ে ক্ষতিগ্রস্থদের আমরা খোজ-খবর নিয়ে তাদের সেবা সহযোগিতার করার চেষ্টা করছি আমরা ।