করোনার ভয়ে ইংল্যান্ড সফরে যাবেন না তিন ক্যারিবীয় ক্রিকেটার

স্পন্দন স্পোর্টস ডেস্ক :  করোনা ভাইরাস মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে প্রথমসারিতেই থাকবে ইংল্যান্ডের নাম। কিন্তু এই করোনা ঝুঁকির মধ্যেই ইংল্যান্ড সফরের প্রস্তুতি নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

পরের মাসে অনুষ্ঠেয় ৩ ম্যাচের টেস্ট সিরিজের জন্য এরইমধ্যে ১৪ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। কিন্তু সেই স্কোয়াডেরই তিন খেলোয়াড় ইংল্যান্ড সফরে যেতে রাজি নন।

বুধবার (০৩ জুন) ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ৮ জুলাই থেকে দর্শকশুন্য মাঠে শুরু হতে যাওয়া ইংল্যান্ড সিরিজে অংশ নিতে চান না ব্যাটসম্যান ড্যারেন ব্র্যাভো ও শিমরন হেটমায়ার এবং অলরাউন্ডার কিমো পল।

ক্যারিবীয় ক্রিকেট বোর্ড অবশ্য ১১ জন রিজার্ভ খেলোয়াড় নিয়ে যাচ্ছে, যারা ইংল্যান্ড পৌঁছে স্কোয়াডের বাকি সদস্যদের সঙ্গে কোয়ারেন্টিনে থাকবেন। দলের কেউ ইনজুরিতে আক্রান্ত হলে তাদের রিজার্ভ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হবে।

চলতি মাসের ৮ তারিখে প্রাইভেট চার্টার্ড প্লেনে চেপে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেবে ওয়েস্ট ইন্ডিজ দল। ৯ জুন ম্যানচেস্টারে পৌঁছানোর পর ‘বায়ো-সিকিউর’ ভেন্যুতে অনুশীলন করবে সফরকারী দল। সাউদাম্পটনে প্রথম টেস্ট মাঠে গড়ানোর আগে তিন সপ্তাহ এই ভেন্যুতে অবস্থান করবেন ক্যারিবীয় ক্রিকেটাররা।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ১৬ ও ২৪ জুলাই।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারা ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইস, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ, শেমার হোল্ডার, শেই হোপ, আলজারি জোসেফ, রেমন রিফার, কেমার রোচ।