যশোরে এক বানরের কামড়ে পুলিশসহ ১০ জন আহত

নিজস্ব প্রতিবেদক : যশোরে বানরের কামড়ে গত দুই দিনে এক পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজন যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৮ জন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্র জানায়, বানরের কামড়ে আহত হয়ে গত দুইদিনে ১০জন চিকিৎসা নিয়েছেন।  মঙ্গলবার বশির আহমেদ (৫০) এবং হাসমত আলী (৫০) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বুধবার হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন যশোর পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির কনস্টেবল মোজাম্মেল হোসেন (৫২) ও ঝাড়ুদার বিপ্লব দাস(৩০), শহরের সৈকত হোসেন(১৮), মনিরুল ইসলাম(৭৪), আব্দুল কাদির(১২) ও আকবর হোসেন(৪৫)। এ ছাড়া শহরের কারবালা এলাকার সিরাজুল ইসলাম(৫০) এবং ঘোপ সেন্ট্রাল রোড এলাকার মনিরুল ইসলাম (৬২) বানরের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শহরের বকুলতলা এলাকার চা দোকানি বশির আহমেদ জানান,  মঙ্গলবার বিকেলে তিনি শহরের বকুলতলা এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি বানর তারা ডান পায়ের হাঁটুর নিচে কামড়ে দিয়ে দৌঁড়ে পালিয়ে যায়। তিনি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। নিজের টাকায় একটি ভ্যাকসিন কিনে দিয়েছেন। ডাক্তার বলেছেন আরও চারটি ভ্যাকসিন দিতে হবে।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহানুর রহমান বলেন, দুই দিনে বানরের কামড়ে ১০ জন আহত হয়েছেন। এরমধ্যে দুইজন হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকি আটজন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত কয়েকজন জানান, বানরটি কারো পোষা হতে পারে। ছুটে গিয়ে খাবারের সন্ধানে বানরটি এখানে সেখানে ঘুরে বেড়াচ্ছে। বুধবার ও মঙ্গলবার যশোর শহরের বিভিন্ন এলাকায় বানরটি সামনে কাউকে পেলে কামড়ে দিয়ে পালিয়ে যাচ্ছে।