ডাক বিভাগের মাধ্যমে বিনামূল্যে আম পরিবহনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ  প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে ডাক বিভাগের মাধ্যমে বিনামূল্যে রাজধানী ঢাকায় আম পাঠানোর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১৩ জুন) সকাল ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহীসহ দেশের কয়েকটি জেলা থেকে আম পাঠানোর কার্যক্রম উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জাব্বার। ডাক বিভাগের ‘কৃষকবন্ধু ডাক সেবা’ কর্মসূচির আওতায় প্রান্তিক কৃষক, ক্ষুদ্র আম ব্যবসায়ীরা বিনামূল্যে ঢাকায় আম পাঠাতে পারবেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন- জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, রাজশাহী বিভাগের ডেপুটি জেনারেল পোস্টমাস্টার মোহাম্মদ ওয়াহিদ-উজ-জামান, রাজশাহী জিপিও’র সিনিয়র পোস্টমাস্টার মো. আমিনুর রহমান, ডাক বিভাগের চাঁপাইনবাবগঞ্জ জেলা পোস্টমাস্টার লক্ষণ চন্দ্র দাসসহ অন্যরা।

পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে ডাকবিভাগের বিনামূল্যে আম পরিবহন বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি মো. রুহুল আমীন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম, আম গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জমির উদ্দিন প্রমুখ।

সভায় ডাক বিভাগের মাধ্যমে বিনামূল্যে আম পাঠানোর এই কর্মসূচি জেলার কৃষক ও আম চাষিদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান জেলা প্রশাসক।