প্রেক্ষাগৃহে নয়, অনলাইন প্ল্যাটফর্মে ‘সড়ক ২’র মুক্তি

স্পন্দন বিনোদন ডেস্ক : করোনার কারণে ভারতের সব রাজ্যে প্রেক্ষাগৃহ বন্ধ। তাই বছরের মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলো বেশ বিপাকে পড়েছে। কবে প্রেক্ষাগৃহ খোলা হবে সে বিষয়টিও অনিশ্চিত। আর সেজন্য একে একে অনলাইন প্ল্যাটফর্মে সিনেমা মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন বলিউড নির্মাতারা।

খ্যাতনামা প্রযোজক মহেশ ভাট তার ‘সড়ক ২’ সিনেমাটি ডিজিটালি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। প্রেক্ষাগৃহে মুক্তির সুযোগ না থাকায় ওভার দ্য টপ (ওটিটি) তথা অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে সিনেমাটি প্রিমিয়ার করতে যাচ্ছেন তিনি।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে এ তথ্য জানান প্রযোজক-পরিচালক মহেশ ভাট। তিনি বলেন, কোভিড ১৯-এ আক্রান্তদের সংখ্যা বাড়ছে। এমন সময় প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি দেওয়া কি সম্ভব? যদি দেওয়া হয়, সে সিনেমা দেখতে দর্শক আসবেন? আমরা বাধ্য হয়েই ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা মুক্তি দিচ্ছি।

১৯৯১ সালে বলিউডে মুক্তি প্রাপ্ত ব্লকবাস্টার সিনেমা ‘সড়ক’। এবার এর দ্বিতীয় কিস্তি নিয়ে আসছেন মহেশ ভাট। এরমধ্য দিয়ে দীর্ঘ প্রায় ২১ বছর পর পরিচালনায় ফিরছেন এই প্রযোজক।

‘সড়ক’ সিনেমায় জুটি বেঁধেছিলেন সঞ্জয় দত্ত ও পূজা ভাট। ‘সড়ক ২’তেও তাদের অভিনয় করতে দেখা যাবে। এই সিনেমা দিয়ে পূজা ভাট ১৯ বছর পর অভিনয় ফিরছেন।

‘সড়ক ২’র মাধ্যমে প্রথমবার বাবা মহেশ ভাটের পরিচালনায় অভিনয় করছেন আলিয়া ভাট। এতে একটি গানেও কণ্ঠ দিচ্ছেন তিনি। তার বাবার চরিত্রে রয়েছে বাঙালি অভিনেতা যীশু সেনগুপ্ত।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০