যশোরে ভার্চুয়াল কোর্ট বন্ধের দাবিতে আইনজীবীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ও আদালতের স্বাভাবিক কার্যক্রম চালুর দাবিতে যশোরে আইনজীবী সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাসের কারণে তিনমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা কঠিন হয়ে উঠেছে। এর ফলে মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লঙ্ঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায়বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্ট বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরু করতে হবে। আগামী ১ জুলাইয়ের মধ্যে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড় ধরনের আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে মানববন্ধন থেকে ঘোষণা দেয়া হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ গফুর, সমিতির সাবেক সভাপতি নজরুর ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম, আমিনুর রহমান, সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ, আবু মুরাদ, মোস্তফা মন্টু, নাসির উদ্দিন, নাসিমা খানম, স্বপন ভদ্র, তাজ হোসেন তাজু, জাহাঙ্গির আলম, আশরাফুল আলম, শহীদ আনোয়ার পাভেল, সাজ্জাদ হোসেন পাপ্পু প্রমুখ।