বিএসএমএমইউয়ের ২৪১ শিক্ষার্থীকে থিসিস গ্রান্ট

স্পন্দন নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গবেষণার জন্য ২৪১ শিক্ষার্থীকে থিসিস গ্রান্ট দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

মঙ্গলবার (৩০ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে এক অনুষ্ঠানের মাধ্যমে গবেষণার জন্য ২৪১ শিক্ষার্থীকে থিসিস দেওয়া হয়। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে মোট পাঁচটি গ্রুপে ভাগ করে ও নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে থিসিস গ্রান্ট অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, রোগীদের জন্য কল্যাণধর্মী মানসম্পন্ন গবেষণার মাধ্যমে অত্র বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা আরো বাড়ানো হবে। করোনা ভাইরাসের বিভিন্ন দিক নিয়ে বড় ধরনের বহুমুখী গবেষণার সুযোগ রয়েছে। করোনা ভাইরাসকে গুরুত্ব দিয়ে গবেষণায় মনযোগ বাড়ানোর জন্য তিনি আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে আসছেন। স্বাস্থ্যসেবা, স্বাস্থ্য ব্যবস্থা ও চিকিৎসা শিক্ষা, গবেষণার উন্নয়ন ও প্রসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই আন্তরিক ও সব ধরনের সহযোগিতা করেছেন এবং বর্তমানেও তা অব্যাহত রয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, নৈতিকতা, দায়িত্বশীলতা ও দেশপ্রেমকে ধারণ করে নিজেকে ভালো মানুষ হিসেবে এবং সুদক্ষ চিকিৎসক হিসেবে গড়ে তোলার সঙ্গে সঙ্গে সত্যিকারের গবেষক হিসেবেও গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবদুস সোবহান, উপ-রেজিস্ট্রার মো. আব্দুল আলীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০