যশোরে ২ চিকিৎসকসহ ৪২ জনের করোনা শনাক্ত


বিল্লাল হোসেন :   যশোর জেলায় ১১০ জনের নমুনা পরীক্ষায় ২ জন চিকিৎসকসহ ৪২ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার কর্তৃপক্ষ এই ফলাফল প্রকাশ করেছেন। এই নিয়ে বুধবার পর্যন্ত যশোর জেলায় ৬শ’ ৪৮ জন করোনা রোগী শনাক্ত হলেন।
যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা.রেহেনওয়াজ জানান, নতুন আক্রান্ত ৪২ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ২৩ জন, শার্শা উপজেলায় ৪ জন, ঝিকরগাছা উপজেলায় ৬ জন, চৌগাছা উপজেলায় ৩ জন ও অভয়নগর উপজেলায় ৬ জন রয়েছেন। ২ জন চিকিৎসকের মধ্যে ১ জন ।
চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত নারী চিকিৎসকের স্বামী। তিনি ঝিনাইদহের মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। কিন্তু বসবাস করেন চৌগাছা উপজেলায়। অপরজন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত।
যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, জিনোম সেন্টারে যশোর জেলার ৪২ জন ছাড়াও মাগুরা জেলার ৪৯ জনের নমুনা পরীক্ষায় ৮জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। এছাড়া খুলনার ১০টি নমুনা পরীক্ষা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে। সবমিলিয়ে ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ এবং ১১৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে