কয়রায় আম্পানে ভেঙে যাওয়া বেড়িবাঁধ পরিদর্শন করলেন এমপি বাবু

কয়রা (খুলনা) প্রতিনিধি : কয়রা পাইকগাছার সংসদ সদস্য আলহাজ মোঃ আকতারুজ্জামান বাবু বুধবার বিকেলে সরেজমিনে বেদকাশির হাজত খালী ও গাজী পাড়া বেড়িবাঁধের কার্যক্রম দেখেছেন। এ সময় তিনি বাঁধে কর্মরত শ্রমিক ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন। তিনি এর আগে ঘূর্ণিঝড় আম্পানে ভেঙে যাওয়া গাজী পাড়া, হাজত খালী, ঘাটাখালী, ২নম্বর কয়রা ও দশালিয়ার বেড়িবাঁধ নির্মাণ কাজ একাধিকবার ঘুরে দেখেছেন এবং শ্রমিকদের সাথে মাটির কাজ করেছেন।

সংসদ সদস্য সার্বক্ষণিক বাঁধের খোঁজখবর নিয়ে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে নির্মাণ কাজের বিভিন্ন মালামাল সর্ববরাহ করায় সর্বশেষ ৪০ দিন পর নির্মাণ হলো হাজত খালী বেড়িবাঁধ। এ ছাড়া আম্পানের ৫ দিন পর পানি মুক্ত হয়েছে দক্ষিণ বেদকাশির মানুষ এবং ২০ ও ২৪ দিন পর পানি মুক্ত হয়েছেন কয়রা সদর ইউনিয়ন। বর্তমান গাজীপাড়া ও দশালিয়া গ্রামের আংশিক এলাকা জোয়ারভাটা অব্যাহত আছে।

বুধবার এমপি বাবু সরেজমিনে সম্প্রতি নির্মাণাধীন হাজত খালী বাঁধের উপর দাঁড়িয়ে স্থানীয় নারী ও পুরুষের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন। তিনি সন্ধ্যার আগেই গাজী পাড়া বাঁধে পৌঁছিয়ে কর্মরত সাধারণ মানুষ এবং স্থানীয় চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম, কয়রা সদর ইউপি চেয়ারম্যান সাংবাদিক হুমায়ুন কবিরসহ জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে কথা বলেন।

বাঁধ পরিদর্শন কালে সংসদ সদস্যের সাথে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মোহসিন রেজা, কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেনসহ সাংবাদিক ও দলীয় নেতৃবৃন্দ।