সরকারি পাটকল বিরাষ্ট্রীয় করণের প্রতিবাদে যশোরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক : দেশের ২৬ টি সরকারি পাটকল বিরাষ্ট্রীয় করণের প্রতিবাদ এবং ৭ দফা বাস্তবায়নের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব যশোরের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেছেন, অসাধু কর্মকর্তাদের জন্যে বাংলাদেশের পাটকল গুলো ক্ষতির মুখে পড়েছে। এক হাজার কোটি টাকায় পাটকল গুলোকে আধুনিকায়ন করা যায় অথচ তা না করে এই কল গুলোকে ৬ হাজার কোটি টাকা খরচ করে বিরাষ্ট্রীয় করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নেতৃবৃন্দ বলেন, স্বার্থান্বেষীমহল পাটকল গুলো ব্যক্তি মালিকানায় তুলে দিয়ে শ্রমিক শ্রেণিকে বিপদের মধ্যে ফেলে দিতে চায়। নেতৃবৃন্দ ধনিক শ্রেণির স্বার্থে না থেকে শ্রমিকদের পক্ষালম্বন করার জন্যে সরকারের প্রতি আহবান জানান।

বাম গণতান্ত্রিক জোট যশোরে সমন্বয়ক এবং ইউনাইটেড কমিউনিস্ট লীগ যশোরের সম্পাদক তসলিমুর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা সিপিবির সভাপতি অ্যাড. আবুল হোসেন, বাসদ নেতা আলাউদ্দিন ও ইউসিএলবির নেতা কামাল হাসান পলাশ।

সভাথেকে নেতৃবৃন্দ বর্তমান করোনা পরিস্থিতিতে যশোরের সকলকে করোনা চিকিৎসার সুবিধা নিশ্চিত করতে সংস্লিষ্টদের প্রতি আহবান জানান।