কালিগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি : কালিগঞ্জের মথুরেশপুর ইউপি’র ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনো’র বিরুদ্ধে আবারও মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। রোববার বেলা ১১ টায় ইউনিয়নের উজায়মারি গ্রামে এ কর্মসূচি পালিত হয়।

স্থানীয় গ্রামবাসী মোমিনুর রহমানের সভাপতিত্বে ও আমিনুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সুনীল ঘোষ, আওয়ামী লীগ নেতা টুটুল ঘোষ, সুরাত মোড়ল, আজিজুর রহমান, পিয়ার আলী, মায়া রাণী, সাবিনা খাতুন প্রমুখ।

এ সময় বক্তার বলেন, ইউপি সদস্য মনিরুজ্জামান মনোর দীর্ঘদিন যাবত ওয়ার্ডের অসহায় মানুষের কাছ থেকে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি, ১০ টাকা চাউলের কার্ড, মৃত ব্যক্তির ভাতার টাকা, ৪০ দিনের কর্মসূচির টাকা, সরকারি রাস্তা নির্মাণ শ্রমিকদের ন্যায্যমূল্য প্রদান না করে বিভিন্ন সরকারি অনুদান আত্মসাৎ করে আসছে।

এদিকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ চলাকালীন অভিযুক্ত ইউপি সদস্য মনিরুজ্জামান মনোর ভাতিজা মোতাসিন বিল্লা (২৬) এর নেতৃত্বে কিছু ব্যক্তি মানববন্ধনে অংশগ্রহণকারী নারীসহ ভুক্তভোগীদের হুমকি প্রদান ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে।্ এ ঘটনায় তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। পরবর্তীতে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিমের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এর আগে গত ২২ মে ওই ইউপি সদস্যের অনিয়ম দুর্নীতি তুলে ধরে তার বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে এলাকাবাসী।