যশোরের আলোচিত আমির সদস্য পদ ফিরে পাওয়ায় আইনজীবীদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক : যশোরের বহুল আলোচিত আমির হোসেনের সদস্য পদ ফিরিয়ে দেয়ার প্রতিবাদে যশোর জেলা আইনজীবী সমিতিতে লিখিত আবেদন দিয়েছেন সদস্যরা। ৯০ আইনজীবী স্বাক্ষরিত এ আবেদন সোমবার যশোর জেলা আইনজীবী সমিতিতে জমা দেয়া হয়েছে । আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলী এ আবেদন গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ আবেদনে  সাবেক সভাপতি নজরুল ইসলাম, সাবেক পিপি আবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম, নুরুল ইসলাম সিদ্দিকী, সৈয়দ রুহুল কুদ্দুস কচি, জিএম আবু মিজানুর রহমান মিন্টু, এসএম বদরুজ্জামান পলাশ, খন্দকার দেলোয়ার হোসেন, আফজাল হোসেন, জিএম আবু মুসাসহ ৯০ আইনজীবী স্বাক্ষর করেছেন।

গণ স্বাক্ষরিত আবেদনে উল্লেখ করা হয়েছে, আমির হোসেনর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, নারী নির্যাতন, অর্থ আত্মসাতসহ নানা অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে চারটি মামলা বিচারাধীন রয়েছে, জেল খেটেছেন একাধিকবার। এরআগে তিনবার যশোর জেলা আইনজীবী সমিতি তাকে বরখান্ত করে। অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে তার বিরুদ্ধে কৈফয়তও তলবের নজির রয়েছে। তার বিরুদ্ধে যশোরের বিভিন্ন এলাকায় মিছিল ও মানববন্ধনও হয়েছে।

ইতোপূর্বে আমির হোসেনকে সমিতি থেকে  বহিস্কার করে আইনজীবী সমিতি।  ১ জুলাই সমিতির নির্বাহী কমিটির এক সভায় আমির হোসেনের সদস্য পদ ফিরিয়ে দেয়া হয়। এতে সাধারণ সদস্যরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।