কালিগঞ্জে সাংবাদিকসহ ৬ জনের করোনা শনাক্ত

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি : কালিগঞ্জে সাংবাদিকসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, ৬ জুলাই ১১ জনের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

তারা হলেন, দৈনিক নওয়াপাড়া পত্রিকার কালিগঞ্জ উপজেলা প্রতিনিধি ও নওয়াবেঁকী গণমুখী ফাউন্ডেশন কৃষ্ণনগর শাখার ম্যানেজার বাবলা আহমেদ (৩২), উপজেলার মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর গ্রামের আলেক গাজীর ছেলে মোহাম্মদ নুরুজ্জামান (৪৩) একই ইউনিয়নের গণপতি গ্রামের শেখ ইমামুল ইসলামের ছেলে রাকিব হোসেন (৩২), ইসলামী ব্যাংক কালিগঞ্জ শাখার কর্মকর্তা আব্দুর রহমান (৪১), চাম্পাফুল ইউনিয়নের উজিরপুর গ্রামের নজরুল ইসলামের স্ত্রী তাসলিমা খাতুন (৪৫) ও রতনপুর ইউনিয়নের কাটুনিয়া গ্রামের আব্বাস উদ্দিনের ছেলে জব্বার মোড়ল (৬০)।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরও জানান এ পর্যন্ত উপজেলায় ২২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৪৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে আর সুস্থ হয়েছেন ১৬ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল বলেন, করোনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে, সেজন্য নিজ নিজ বাড়িতে অধিক ক্ষারযুক্ত কাপড় কাচা সাবান দিয়ে গোসল করতে হবে। নাকের ভেতর পরিষ্কার করতে হবে। গোসলের সময় পুরো শরীরে সাবান মেখে ১ মিনিট রেখে দিয়ে তারপর ধৌত করতে হবে। সন্দেহজনক জায়গায় যেমন হাসপাতাল, আক্রান্ত ব্যক্তির বাড়ি গেলে একটি সার্জিক্যাল মাস্ক তার উপর আরও একটি কাপড়ের মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়া সামাজিক দুরত্ব মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান করেন তিনি।