গণতন্ত্র ও গণমাধ্যম অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত

স্পন্দন নিউজ ডেস্ক : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, গণতন্ত্র ও গণমাধ্যম অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত। এর যেকোনো একটি ক্ষতিগ্রস্ত হলে অন্যটিও অক্ষত থাকতে পারে না।

শুক্রবার (১১ জুলাই) প্রতিমন্ত্রী জামালপুর প্রেসক্লাবের দ্বিতল ভবন কমপ্লেক্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তথ্য মন্ত্রণাণয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

তিনি বলেন, তাই বর্তমান সরকার একদিকে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নিরন্তর কাজ করছে অন্যদিকে গণমাধ্যমকে শক্তিশালী করতেও কার্যকর পদক্ষেপ নিয়েছে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যম উন্নয়ন ও অগ্রগতির রূপরেখা অংকন করে সরকারের পরিকল্পনা প্রণয়ণে যেমন সহায়তা করে তেমনি সরকারের দোষ ত্রুটি ধরিয়ে দিয়ে এবং যেকোনো সিদ্ধান্তের গঠনমূলক সমালোচনা করে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়ক ভূমিকা পালন করে। এ জন্য গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়ে থাকে।

প্রেসক্লাব কমপ্লেক্সের উদ্বোধন করেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম । অনুষ্বঠানে বক্তৃতা করেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, জমালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আল মনি প্রমুখ।