যশোরে হত্যা ও অপহরণ মামলায় দুইজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : যশোর অভয়নগরের পুড়াখালির এরশাদ হত্যা ও চৌগাছায় চাঁদপাড়া গ্রামের বৃদ্ধ আশরাফুলকে অপহরণ ও পর মুক্তিপণ দাবির আলাদা মামলায় আটক দুইজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার আসামিদের রিমান্ড আবেদনের শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসান এ আদেশ দিয়েছেন। আসামিরা হলো, অভনগরের পুড়াখালি গ্রামের মোহাম্মদ আলী জিন্নাহর ছেলে জাকির হোসেন ও চুয়াডাঙ্গা দর্শনার তেঘরিয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আব্দুর রশিদ।

মামলার অভিযোগে জানা গেছে, গত ২৪ মে সন্ধ্যায় পূর্ব শত্রুতার জের ধরে এরশাদকে গাছিদা দিয়ে কুপিয়ে জখম করে জাকির। পরদিন ভোরে চিকিৎসাধীন অবস্থায় এরশাদ মারা যান। এ ব্যাপারে নিহতের স্ত্রী ছবুরোন নেছা বাদী হয়ে জাকিরকে আসামি করে অভয়নগর থানায় হত্যা মামলা করেন।  মামলার তদন্ত কর্মকর্তা অভয়নগর থানার এসআই আব্দুল হালিম আসামি জাকিরকে আটক করে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করেন। রোববার শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে চৌগাছায় চাঁদপাড়া গ্রামের বৃদ্ধ কৃষক আশরাফুল ইসলাম কে অপহরণ ও মুক্তিপণ দাবির মামলায় আটক করা হয় আব্দুর রশিদকে। মামলার তদন্তকারী কর্মকর্তা রশিদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। গতকাল শুনানি শেষে বিচারক আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন।