করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩

স্পন্দন নিউজ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৪৫৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জনে।

বুধবার (১৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।

তিনি আরও জানান, সারাদেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩১৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার দু’টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৮০ হাজার ৪০২টি।

এছাড়া ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ২৭ জন পুরুষ ও ছয়জন নারী। ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে পাঁচজন এবং রংপুর বিভাগে তিনজন। হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাসায় মারা গেছেন ছয়জন।

মৃত্যু ব্যক্তিদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দশজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন এবং শূণ্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৪৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৪৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩৯ হাজার ৮০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৮৬৪ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০