যশোরে অনলাইন পশুহাটের উদ্বোধন

মিরাজুল কবীর টিটো : করোনা ভাইরাসের কারণে যশোরে অনলাইন পশুহাটের উদ্বোধন হয়েছে। কালেক্টরেট সভা কক্ষে বুধবার পশু হাটের উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম জানান ডিসি অফিসের ফেসবুক পোর্টাল বা ওয়েবসাইটে যশোর জেলার আট উপজেলার খামারিরা পশুর ছবি, কালার, ওজনসহ নানা বিবরণ, মোবাইল নম্বর , ঠিকানা পোস্ট করতে পারবেন। পশু বিক্রেতারা পশুর ছবি, ঠিাকানা মোবাইল নম্বর ইউনিয়ন উদ্যোক্তার মাধ্যমে পোস্ট করতে পারবেন। বিক্রেতাদের এসব পোস্ট দেখে ক্রেতারা মোবাইলের মধ্যেমে আলোচনা করে দাম দর চুড়ান্ত করবেন। প্রয়োজন হলে পশুর বিষয় যাচাইবাছাই করে টাকা পরিশোধ করে পশু কিনতে পারবেন। ক্রেতা বিকাশের মাধ্যমে অথবা নগদ টাকা পরিশোধ করতে পারবেন। করোনা ভাইরাসে কারনে মানুষ যাতে করে পশুহাটে ভিড় না করে পশু কিনতে পারেন সে জন্য অনলাইন পশু হাটের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার আবু মাউদ, অতিরিক্ত পুলিশ সুপার অপু সরোয়ার প্রমুখ।

জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান জানান, অনলাইন কেনাবেচার সুযোগের পাশাপশি যশোরে পশু হাট বসবে। তবে হাটের বিষয়ে আলোচনা হবে। যাতে করে মানুষ হাটে যেয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে পশু ক্রয় করতে পাবেন সে ব্যবস্থা রাখা হবে।