যশোর আইনজীবী ভবনে প্রবেশে মনিটরিংয়ে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : যশোর আইনজীবী ভবনে প্রবেশ করতে হাত জীবাণুমুক্ত ও তাপমাত্রা পরীক্ষা করতে হবে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে এ ব্যবস্থা নিয়েছে যশোর জেলা আইনজীবী সমিতি। বুধবার দুপুরে যশোর জেলা আইনজীবী সমিতির ১ নম্বর ভবনে আনুষ্ঠানিক ভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন সমিতির সভাপতি এম ইদ্রিস আলী। একই সাথে তা মনিটরিং এর জন্য চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

নেতৃবৃন্দ জানান, এখন থেকে আর যে কেউ ইচ্ছা মত আইনজীবী সমিতির ভবনে অবাধে প্রবেশ করতে পারবেনা। সমিতির ১ নম্বর ও ২ নম্বর ভবনের প্রবেশ পথের মুখে হাতধোয়ার ব্যবস্থা করা হয়েছে। বসানো হচ্ছে বেসিন ও  রাখা হয়েছে হ্যান্ড সেনিটাইজারিং ব্যবস্থা। এ ছাড়া ভবনে প্রবেশ পথ ওয়ানওয়ে করা হচ্ছে। প্রত্যেককে সমিতি ভবনে প্রবেশ দরজার মুখে থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরীক্ষার করে প্রবেশ করতে হবে। মাস্ক ছাড়া কেউ সমিতির ভবনে প্রবেশ করতে পারবে না।

এসব নির্দেশনা মানা হচ্ছে কিনা তা পরিদর্শন করার জন্য একটি কমিটি করে দেয়া হয়েছে। তারাই এগুলোর দেখভাল করবে। কেউ নির্দেশনা অমান্য করলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আইনজীবী সমিতির করোনা ভাইরাস মোকাবেলায় গঠিত মনিটরিং কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সহসভাপতি অ্যাডভোকেট খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, সদস্য সচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, সদস্য অ্যাডভোকেট জুলফিকার আলী জুলু, অ্যাডভোকেট এসএম মাসুদুল হক প্রমুখ।