করোনার নিয়ম ভাঙায় জরিমানা ও লিখিত সতর্কতা পেলেন আর্চার

স্পন্দন স্পোর্টস ডেস্ক :  সিরিজ চলাকালীয় করোনা ভাইরাস প্রতিরোধক বায়ো-সিকিউর বা জৈব সুরক্ষার নিয়ম ভাঙায় জরিমানা ও লিখিত সতর্কতা পেলেন ইংল্যান্ড ফাস্ট বোলার জোফরা আর্চার। এক ডিসিপ্লিনারি শুনানিতে নিজের দোষ স্বীকার করলে আর্চারকে এই শাস্তি দেওয়া হয়। এমনটি জানিয়েছেন ইংল্যান্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস।

এর আগে গত ১৬ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে ইংল্যান্ড দল থেকে বাদ পড়ন আর্চার। সাউদাম্পটন থেকে ম্যানচেস্টার ব্যক্তিগত গাড়িতে যাওয়ার সময় অনুমতি না নিয়েই নিজের বাসায় গিয়েছিলেন তিনি। আর এতে জৈব সুরক্ষা নিয়ম ভাঙায় তিনি ঝুঁকিতে ফেলেন পুরো দলকে।

পরবর্তীতে তারকা এ অলরাউন্ডারকে পাঁচ দিনের বাধ্যতামূলক আইসোলেশনে পাঠানো হয়। সেখান থেকে ফিরে তিনি দুবার কোভিড-১৯ পরীক্ষা করাবেন। তিনি যদি দুবারই পরীক্ষায় নেগেটিভ হন, তবে আইসোলেশন সময় উঠে যাবে।

এ প্রসঙ্গে আর্চার বলেন, ‘আমি যা করেছি তার জন্য দুঃখ প্রকাশ করছি। আমি শুধু নিজেকে নয়, পুরো দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলেছি। আমার ভুল আমি স্বীকার করে নিচ্ছি এবং আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।’

সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে কোনো উইকেট পাননি আর্চার। তবে ওয়েস্ট ইন্ডিজের জয় পাওয়া সেই টেস্টে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। তবে দ্বিতীয় টেস্টে জেমস অ্যান্ডারসন ও মার্ক উডকে বিশ্রাম দেওয়ায় আর্চার ইংলিশ শিবিরে অন্যতম ভরসার নাম ছিলেন। কিন্তু নিয়ম ভাঙায় তাকে এখন সিরিজের তৃতীয় টেস্টর দিকে তাকিয়ে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০