সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল !

স্পন্দন স্পোর্টস ডেস্ক : অনেক অনিশ্চয়তার মাঝে নতুন খবর আসলো। ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আসর বসতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। ক্রিকইনফোর বরাতে জানা যায়, ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি মাঠে গড়ানোর লক্ষ্যে কাজ করছে বিসিসিআই।

তবে আইপিএলের ব্যাপারে বিসিসিআই চূড়ান্ত সিদ্ধান্ত তখনই নেবে, যখন আইসিসি চলমান বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করবে। যেখানে সংক্ষিপ্ত ফরম্যাটের এই আসরটি অস্ট্রেলিয়ার মাটিতে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা রয়েছে। আর আগামী ২০ জুলাই বিশ্বকাপ নিয়ে ফের বসবে আইসিসি। তখনই এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

জানা যায়, আমিরাতে আইপিএল আয়োজনের ব্যাপারে এবং ক্রিকেটার ও কর্মকর্তাদের সেখানে ভ্রমণের জন্য আসরটির গভর্নিং কাউন্সিল ইতোমধ্যে ভারত সরকারের কাছে চিঠি লিখেছে। যদিও বিসিসিআই এখন নিজ দেশে আইপিএল আয়োজনের ব্যাপারে আশাবাদী। তবে করোনা ভাইরাসে দেশটিতে সংক্রমণের হার আরও বেড়ে যাওয়ায় সম্ভাব্য ভেন্যু আমিরাতেই হতে পারে।

এর আগে করোনার কারণে ভারত লকডাউন হলে স্থগিত করা হয় আইপিএল। বর্তমানে দেশটিতে এক মিলিয়নের বেশি আক্রান্ত রোগী রয়েছে। যা দেশটিকে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত দেশে পরিণত করেছে। যেখানে মৃত্যু হয়েছে ২৬ হাজারের বেশি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০