সেপ্টেম্বরে আরব-আমিরাতে শুরু হচ্ছে আইপিএল

স্পন্দন স্পোর্টস ডেস্ক : অবশেষে শুরু হতে যাচ্ছে স্থগিত থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিল) আসন্ন মৌসুম। ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এই ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট লিগ।

শুক্রবার (২৪ জুলাই) খবরটি নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সুত্রের বরাতে গণমাধ্যমটি আরও জানায়, আট দলের এই জনপ্রিয় টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ফাইনাল হবে ০৮ নভেম্বর। বিসিসিআই’র এই অনানুষ্ঠানিক পরিকল্পনা নিয়ে আগামী সপ্তাহে সময়সূচি অনুমোদনের ব্যাপারে চূড়ান্ত আলোচনায় বসবে আইপিএল গভর্নিং কাউন্সিল।

বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে বিসিসিআই’র এক সিনিয়র কর্মকর্তা বলেন, ‘আইপিএল, সমস্ত সম্ভাবনায়, ১৯ সেপ্টেম্বর (শনিবার) শুরু হবে এবং ফাইনাল হবে ০৮ নভেম্বর (রোববার)। এটা ৫১ দিনের সূচি যা ফ্র্যাঞ্জাইজি দলগুলো, ব্রডকাস্টার ও স্টেকহোল্ডারদের জন্য উপযুক্ত হবে। ’

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে এই আসর স্থগিত হয়ে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় আইপিএলের ১৩তম সংস্করণ আয়োজন নিয়ে সম্ভাবনা দেখা দেয়।

আইপিএলের এর আগের সব সংস্করণ আয়োজিত হয়েছে ভারতে। তবে এবার করোনার কারণে সেই সম্ভাবনা না থাকায় বিসিসিআইকে আরব আমিরাত প্রস্তাব দেয় তাদের মাটিতে এই টুর্নামেন্ট আয়োজনের। এমনকি এর আগে শ্রীলঙ্কাও আইপিএল আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিল।