কলেজ শিক্ষক শরিফুল আলমের ইন্তেকাল, শোক

নিজস্ব প্রতিবেদক : যশোর কলেজের ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল আলম (৫৪) গত ২ আগস্ট রোববার সকাল ৯টায় শহরের পুরাতন কসবা কাজীপাড়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। তিনি দীর্ঘদিন কিডনি জনিত রোগে ভুগছিলেন। দুটি কিডনিই বিকল হয়ে গিয়েছিল তার। তিনি স্ত্রী এক ছেলে এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শরিফুল আলম প্রেসক্লাব ও যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)’র নির্বাহী সদস্য সফিক সায়ীদের বড় ভাই। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি সামাজিক সংগঠন রাইজ’র নির্বাহী পরিচালক এবং ইংরেজি দৈনিক নিউজ টুডে’র যশোর প্রতিনিধি। ৮০’র দশকের প্রথম দিকে তিনি বাংলাদেশ ছাত্রলীগ এম এম কলেজ শাখার সভাপতি ছিলেন। তিনি যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরি, এফপিএবিসহ অনেক সামাজিক প্রতিষ্ঠানের সদস্য ছিলেন। যশোর কলেজের উপাধ্যক্ষ মকবুল হোসেন  শরিফুল আলমের মৃত্যুর খবর নিশ্চিত করেন এবং অন্যান্য  তথ্য দেন। এদিকে, রোববার আসর বাদ বিমান অফিস মোড় জামে মসজিদে শরিফুল আলমের জানাজা শেষে কারবালা কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। জানাজায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর সরকারি সিটি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা, যশোর কলেজের অধ্যক্ষ  মুস্তাক হোসেন  শিম্বা, উপাধ্যক্ষ মকবুল হোসেন, অধ্যাপক মোক্তার আলী, অধ্যাপক হাসান সাঈদ, অধ্যাপক মহসিন মুন্না, অধ্যাপক ফরিদ উদ্দিন, শেখ রাশেদ আব্বাস রাজ, গিয়াস উদ্দিন শামিম প্রমুখ।

শরিফুল আলমের মৃত্যুতে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। এক বিবৃতিতে সভাপতি সাজেদ রহমান, সহসভাপতি প্রণব দাস, সাধারণ সম্পাদক মিলন রহমান, যুগ্ম সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর এবং নির্বাহী সদস্য জিয়াউল হক এই শোক প্রকাশ করেন।

পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’র সহসভাপতি মনোতোষ বসু, যুগ্মমহাসচিব সাকিরুল কবীর রিটন, নির্বাহী সদস্য নূর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।

একইসাথে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।