যশোরে করোনায় ৫ দিনে ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮

বিল্লাল হোসেন : গত ৫ দিনে করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে নতুন আক্রান্ত হয়েছেন ২৬৮ জন। বিষয়টি নিশ্চিত  করেছেন সিভিল সার্জন অফিসের দায়িত্বরত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ।

ডা. রেহেনওয়াজ জানিয়েছেন, করোনায় মৃত ব্যক্তিরা হলেন, শহরের বেজপাড়া মেইন রোডের বাসিন্দা যশোর সিভিল অফিসের মেডিকেল অফিসার ডা. জাহিদ হাসানের পিতা প্রফেসর আব্দুস সামাদ খান (৮৩), লোন অফিস পাড়ার ছানোয়ারা বেগম (৭০), উপশহর এলাকার বাসিন্দা আবু হানিফ (৭০), বাগদাহ গ্রামের ইসমাইল হোসেন (৫৫) ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নুরুল ইসলাম (৫৪)।

তিনি জানান, আবু হানিফ ও নুরুল ইসলাম যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৩১ আগস্ট তাদের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। একই রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ডা, জাহিদ হাসানের পিতা আব্দুস সামাদ খানের। ১৭ জুলাই তার কোভিড শনাক্ত হয়। পরে তার উন্নত চিকিৎসার জন্য তাকে সরকারি এই হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। আরহয়ে নিজ বাড়িতে মারা গিয়েছিলেন লোন অফিসপাড়ার ছানোয়ারা বেগম। সর্বশেষ ৩ আগস্ট করোনা ডেডিকেটেড বক্ষব্যাধি হাসপাতালে মারা যান ইসমাইল হোসেন। করোনায় আক্রান্ত হয়ে ২৬ জুলাই ইসমাইল সেখানে ভর্তি হন। ডা, রেহেনেওয়াজ আরও জানান, নতুন আক্রান্ত ২৬৮ জনের মধ্যে ৩১ আগস্ট ১৫৭ জন, ১ আগস্ট ১০৭ জন , ২ আগস্ট ১ জন ও ৩ আগস্ট ৩ জন শনাক্ত হয়।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, ৪ আগস্ট মঙ্গলবার পর্যন্ত যশোর জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৮৯৬ জন। এছাড়া ২৯ জন নারী পুরুষের মৃত্যু হয়েছে।