একাদশ শ্রেণিতে ভর্তি : যশোর বোর্ডে প্রথম দিনেই আবেদন ৩৫ হাজার

মিরাজুল কবীর টিটো : রোববার থেকে শুরু হয়েছে একাদশ শ্রেণিতে ভর্তি অনলাইনে আবেদন কার্যক্রম। প্রথম দিনেই যশোর শিক্ষা বোর্ডভুক্ত প্রতিষ্ঠানগুলোতে অনলাইন আবেদন জমা পড়েছে ৩৫ হাজার। যশোর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক কে এম রব্বানী এ তথ্য জানিয়েছেন।

করোনার কারণে ফেব্রুয়ারি অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় ১জুন। এই ফলাফলে ১লাখ ৪০ হাজার ২৪৩ জন উত্তীর্ণ হয়।

সাধারণত এপ্রিল মাসে ফলাফল প্রকাশের পরে মাসে অর্থাৎ মে মাসে ভর্তির কাযক্রম শুরু হয়। তবে এবছর শিক্ষার্থীদের জীবন এলোমেলো করে দিয়েছে করোনা ভাইরাস। এ ভাইরাসের কারণে ১৬ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। সেই সাথে শিক্ষা বোর্ড থেকে প্রতি বছরে ফলাফল প্রকাশের নির্ধারিত মাসের চেয়ে আরো দুই মাস পরে ফলাফল প্রকাশ করে দেশের সকল শিক্ষা বোর্ড যশোর শিক্ষা বোর্ড থেকে মোবাইলে মেসেজের মাধ্যমে শিক্ষার্থীদের মোবাইলে ফলাফল প্রকাশ করে। এতে করে শিক্ষার্থীরা দুশ্চিন্তায় পড়ে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নিয়ে। সেই দুশ্চিন্তা দুর হয়েছে। শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করা শুরু করেছে। প্রথমদিনেই এর চারভাগের এক ভাগ শিক্ষার্থী আবেদন জমা দিয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর কেএম রব্বানী জানান করোনা ভাইরাসের কারণে ভর্তির কার্যক্রম দেরিতে হলেও শুরু করা হল। এ কার্যক্রম শুরু করে আমাদের দুশ্চিন্তা মুক্ত হলাম। কারন এবছর দেরিতে এসএসসির পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। শিক্ষার্থীদের সুরক্ষার কথা ভেবে মোবাইলের মাধ্যমে ফলাফল জানিয়ে দেয় হয়।