চৌগাছার প্রিয় শিক্ষক আজিমুল ইসলামের ইন্তেকাল

বাবুল আক্তার, চৌগাছা প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলার জগদিশপুর গ্রামের লিয়াকত আলী বিশ্বাসের দুই মেয়ে ও এক ছেলের  মধ্যে সবার বড় ছিল আজিমুল ইসলাম। তিন মেয়ের বাবা ছিলেন আজিমুল ইসলাম। যশোর এমএম কলেজ থেকে গণিতে উচ্চতর ডিগ্রী অর্জন করে অজপাড়াগাঁয়ে গড়ে ওঠা পাতিবিলা হাজী শাহাজান আলী মাধ্যমিক বিদ্যালয়ে গণিত শিক্ষক হিসেবে ২০০০ সালে যোগ দেন। অত্যন্ত মেধাবী ও প্রশিক্ষণপ্রাপ্ত আজিমুল ইসলাম শিক্ষার্থীদের কাছে ছিলেন নিবেদিত প্রাণ এক শিক্ষক।

রোববার সকালে সবার পরম শ্রদ্ধেয় শিক্ষক আজিমুল ইসলাম (৫০) হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তার এলাকায় করোনা রোগী নেই। তার পরেও সামাজিক দূরত্ব মেনে অল্পসংখ্যক লোক নিয়ে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

পরিবার সূত্র বলেছেন, সবার প্রিয় শিক্ষক আজিমুল ইসলামের বাইপাস সার্জারি করা হয়েছিল। হার্টের রোগে আক্রান্ত হওয়ার কারণে হার্টে কৃত্রিম রিংও বসানো ছিল। মৃত্যুর দিন সকালে ফজরের নামাজ আদায় করে ঘুমিয়ে ছিল। কে জানত সেই ঘুমই তার জীবনাবসান হবে। ঘুমের মধ্যেই সম্ভবত তার হার্ট এ্যাটাক হয়েছিল।  তার হাতে গড়া বিসিএস অফিসার, চিকিৎসক, প্রকৌশলী আজ দেশে-বিদেশে বিদ্যমান। সবার প্রিয় শিক্ষকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।