চৌগাছায় করোনা আক্রান্ত একশো’ ছাড়ালো

বাবুল আক্তার, চৌগাছা : চৌগাছায় বুধাবার আরো  নয়জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর এসেছে। এনিয়ে উপজেলায় মোট করোনা রোগী শনাক্ত হলেন ১০৪ জন।

বুধবার  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি এই তথ্য নিশ্চিত করেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে ৯ ও ১০ আগস্ট এখানকার ২৮ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে পাঠানো হয়। সেখানে পরীক্ষার পর ১২ আগস্ট নয়জন করোনা পজেটিভ বলে শনাক্ত হন।

উপজেলায় নতুন আক্রান্তরা হলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুল ইসলাম বাবুল ও তার স্ত্রী লাকী আক্তার, শহরের নিরিবিলি পাড়ার সাহেলা শবনম, বাকপাড়ার জলি বেগম ও বিলকিচ খাতুন, ইছাপুরের আব্দুল হাকিম, কালিতলার সাইফুল ইসলাম ও ইদ্রস আলী এবং  পাতিবিলা গ্রামের শওকৎ আলী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, চৌগাছা উপজেলায় ২২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন। ১১ আগস্ট পর্যন্ত উপজেলা থেকে ৬৯১ টি নমুনা সংগ্রহের পর পরীক্ষার করে চিকিৎসক ও রাজনীতিকসহ মোট ১০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৭৩ জন সুস্থ হয়েছেন এবং বাকি ৩০ জন নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। উপজেলায় মৃত্যু হয়েছে দুইজনের।