অসহায় বৃদ্ধের দায়িত্ব নিলেন ওসি

স্পন্দন নিউজ ডেস্ক : সড়কের পাশে অসহায় অবস্থায় পড়ে থাকা বৃদ্ধের কান্নাকাটি করার খবর পেয়ে তাকে উদ্ধার করেছে বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি থানা পুলিশ। পাশাপাশি শারীরিকভাবে অসুস্থ সেকান্দার আলী নামে ৭৫ বছরের ওই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসাসহ তাকে নিরাপদ আশ্রয়ে ফিরিয়ে দেওয়া পর্যন্ত সব ধরনের দায়িত্ব নিয়েছেন বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, এক অসহায় বৃদ্ধ রাস্তায় পড়ে কান্নাকাটি করছেন, এমন তথ্য বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুর সোয়া ২টার দিকে কোতোয়ালি মডেল থানায় আসে। বিষয়টি থানার ওসি নুরুল ইসলাম জানতে পেরে এসআই রিয়াজুল ইসলামসহ সঙ্গীয় ফোর্সদের বৃদ্ধকে উদ্ধারে পাঠান। পরে তারা নগরের বিএম কলেজ এভিনিউর লেচুশাহ সড়ক থেকে ওই বৃদ্ধকে উদ্ধার করেন এবং থানায় নিয়ে আসেন। এ সময় বৃদ্ধের সঙ্গে থাকা একটি পলিথিনের ভেতর থেকে মুদ্রা ও কাগজের মিলিয়ে আড়াইহাজার টাকাও উদ্ধার করা হয়।

পরে ওসি বৃদ্ধের সঙ্গে কথা বলে তার গ্রামের বাড়ির ঠিকানা ভোলা সদরের ভেদুরিয়া ব্যাংকের হাটে বলে জানতে পারেন। কিন্তু বৃদ্ধকে তার সন্তানদের কথা জিজ্ঞাসা করতেই কান্না শুরু করে দেন। এরপর শারীরিক সুস্থতায় চিকিৎসার জন্য ওই বৃদ্ধকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন ওসি নুরুল ইসলাম।

ওসি বলেন, আগে মানুষটির চিকিৎসার প্রয়োজন, তাই চিকিৎসা দিয়ে তাকে সুস্থ করার কার্যক্রম হাতে নিয়েছেন। তারপর তার বাড়ির সন্ধান করা হবে। আর যতদিন পর্যন্ত বৃদ্ধকে নিরাপদ আশ্রয়ে পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে না, সেই পর্যন্ত তার দেখভালের ব্যয়ভার আমি বহন করবো।

ওসি নুরুল ইসলাম আরও বলেন, বৃদ্ধের কাছে যেহেতু অনেকগুলো টাকা পাওয়া গেছে। তাই ধারণা করা হচ্ছে তিনি ভিক্ষাবৃত্তি পেশায় জড়িত থাকতে পারেন।