পুকুরে গোসল করতে গিয়ে লাশ হলো কোটচাঁদপুরের দুই মাদ্রাসা ছাত্র


কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি :
ঝিনাইদহের কোটচাঁদপুরে গোসল করতে যেয়ে নিখোঁজের ১৪ ঘন্টা পর দুই মাদ্রাসা ছাত্রের লাশ পুকুর থেকে উদ্ধার করেছে এলাকাবাসী। উপজেলার রাজাপুর হাফিজিয়া আল-হেরা মাদ্রাসার ছাত্র জাকারিয়া হোসেন চঞ্চল (১১) ও মিশন হোসেন (১০) বৃহস্পতিবার বিকেলে গোসল করতে যেয়ে নিখোঁজ হয়।
শুক্রবার ভোর ৬টার দিকে উপজেলার সাফদারপুর ইউনিয়নের রাজাপুর বহিরগাছি মাঝের পাড়া গ্রামের মুকুল হোসেনের পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।
নিহত জাকারিয়া হোসেন চঞ্চল কোটচাঁদপুর উপজেলার বলুহর গ্রামের ঢালী পাড়ার বাহাদুর আলীর ছেলে ও নিহত মিশন ছোট থাকতেই তার মা স্বামী পরিত্যাক্তা হয়। যে কারণে ওই গ্রামের তার খালাতো ভাই জাহিদ তাকে দেখাশুনা করতো। নিহত দুই শিশু রাজাপুর আল-হেরা হাফেজিয়া মাদ্রাসার নূরানী বিভাগের ছাত্র ছিলো।
মাদ্রাসার শিক্ষক আকিমুল ইসলাম জানান, মাদ্রাসা মসজিদ নির্মাণ কাজের কারণে বৃহস্পতিবার দুপুরে ছাত্ররা পার্শ্ববর্তী একটি পুকুরে গোসল করতে যায়। বেলা ১ টার দিকে গোসল করে ছাত্ররা সবাই মাদ্রাসায় ফিরে আসে। বিকেল ৫ টার দিকে সকলের অজান্তে খেলা শেষে জাকারিয়া ও মিশন আবার ওই পুকুরে গোসল করতে যায়। সন্ধ্যার পর মাদ্রাসায় তাদেরকে দেখতে না পেয়ে উপস্থিত ছাত্রদের কাছে তাদের খোঁজ নেয়া হয়। পরে নিখোঁজের ঘটনা জানিয়ে গ্রামবাসী ও পরিবারের সদস্যদের কে নিয়ে রাতে খোঁজা খুজি করেও তাদেরকে পাওয়া যায়নি। ভোরে ওই পুকুর পাড়ের এক বাসিন্দা একটি লাশ ভাসতে দেখে এলাকাবাসীকে খবর দিলে শুক্রবার ভোর ৬ টার দিকে স্থানীয়রা পুকুরটি থেকে দুইজনের মরদেহ উদ্ধার করে। বিষয়টি নিয়ে ওই মাদ্রাসার ছাত্র জনি, জাহিদ হাসান ও রিয়াদ অভিন্ন বক্তব্যে জানায়, দুপুরে তারা সকলে একই সাথে ওই পুকুরে গোসল করতে গিয়েছিলো। আবার সকলেই একই সাথে ফিরে আসে। পরে কখন যে মিশন ও জাকারিয়া আবার পুকুরে নেমেছিলো তা আমরা কেউ জানিনা।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম। পানিতে ডুবে দুই মাদ্রাসা ছাত্রের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।