জ্ঞান চর্চার কেন্দ্রবিন্দু লাইব্রেরি : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

নূরুল হক, মণিরামপুর প্রতিনিধি : মণিরামপুর পাবলিক লাইব্রেরির দ্বিতল ভবন নির্মাণে ২৫ লাখ এবং প্রেসক্লাবের বর্ধিতাংশ নির্মাণে ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। রোববার পাবলিক লাইব্রেরির গৃহীত উন্নয়ন প্রকল্প নিয়ে এক মতবিনিময় সভায় এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি এ ঘোষণা দেন।

প্রতিমন্ত্রী বলেন, লাইব্রেরির দ্বিতল ভবনে স্বাধীনতা ও বঙ্গবন্ধু’র বর্ণাঢ্য রাজনৈতিক, সমাজিকসহ কর্মময় জীবনের উপর প্রকাশিত সকল গ্রন্থের এক সংগ্রহশালা স্থাপন করা হবে। এছাড়া শিশুদের মেধা বিকাশে উপযুক্ত পরিবেশে সাংস্কৃতিক চর্চা ও সাহিত্য চর্চাকারীদের জন্য ভিন্ন কক্ষ থাকবে। লাইব্রেরি লাগোয়া প্রভাতী বিদ্যাপীঠের আগত অভিভাবকদের জন্য লাইব্রেরি চত্ব্র শেড নির্মাণ করা হবে। লাইব্রেরি হলো জ্ঞান চর্চার কেন্দ্র বিন্দু। সাহিত্য চর্চার মধ্যে দিয়ে একটি জাতির কৃষ্টি-সংস্কৃতি গড়ে উঠে। সাংস্কৃতির সকল কর্মকান্ডের উৎস হয়ে উঠবে এ লাইব্রেরি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও লাইব্রেরির সাবেক সম্পাদক জিএম মজিদ, সহসভাপতি অধ্যাপক আব্বাস উদ্দীন, অধ্যাপক আব্দুল আলীম, মণিরামপুর প্রেসক্লাবের সম্পাদক মোতাহার হোসেন দুষ্টু, পাবলিক লাইব্রেরির সম্পাদক ও প্রেসক্লাবের সহসভাপতি নূরুল হক, পৌরসভার প্যানেল মেয়র  কামরুজ্জামান কামরুল, লাইব্রেরির সম্পাদক এসএম সিদ্দীক, সাহিত্য সম্পাদক অধ্যাপক হোসাইন নজরুল হক, সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান রয়েল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক অশোক কুমার বিশ্বাস, নির্বাহী সদস্য সহকারী অধ্যাপক মোহাম্মদ বাবুল আখতার, প্রভাষক সাজেদুর রহমান লিটু, টিএম সায়ফুল আলম, আওয়ামী লীগ নেতা অজিত ঘোষ, প্রকৌশলী আলমগীর হোসেন, যুবলীগ নেতা আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমুখ।

এর আগে সকাল ১১ টার দিকে উপজেলা হলরুমে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এতে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সোহেলী ফেরদৌস। উপস্থিত ছিলেন ইউএনও সৈয়দ জাকির হাসান, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম, রিসোর্স কর্মকর্তা মকবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি আহম্মদ শফিসহ সহকারী শিক্ষা কর্মকর্তা ও প্রধান শিক্ষকবৃন্দ।