নোংরা খাবার তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্যে যশোরে চার দোকানে জরিমানা


নিজস্ব প্রতিবেদক:
যশোরের ভোক্তা অধিকার সংরক্ষরণ অধিদফতর খাজুরা বাসস্ট্যান্ড ও বাজারে অভিযান চালিয়ে নোংরা পরিবেশে খাবার তৈরি ও মূল্য তালিকা প্রদর্শন এবং মেয়াদোত্তীর্ণ পণ্যে সংরক্ষনের অপরাধে চার প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করেছে। বুধবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক মো.ওয়ালিদ বিন হাবিব।
সূত্রে জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বেলা ১১টায় খাজুরা বাসস্টান্ডের মায়ের দোয়া হোটেলে অভিযান চালায়। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরি ও মূল্য তালিকা না থাকায় মামলা দিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এরপর খাজুরা বাজারের সোহাগ, মোল্লা ও সাইফুল স্টোরে অভিযান চালানো হয়। এ সময় পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ বিহীন পণ্য বিক্রয় ও সংরক্ষণ ও মূল্য তালিকা না থাকায় প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা করে আদায় করা হয়।
অভিযানকালে ব্যবসায়ীদের মূল্য তালিকা টানানো ও হালনাগাদকরন, নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় এবং ক্রয় রশিদ সংরক্ষণ করাসহ আবশ্যিকভাবে মাস্ক পরিধান করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করার নির্দেশনা দেয়া হয়। অভিযানকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।