হঠাৎই বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেবে না মেসি : রিভালদো

ক্রীড়া প্রতিবেদক : একের পর একে হতাশাজনক পারফরম্যান্সে বার্সেলোনার ওপর সমালোচনা ছিল। তবে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগে ভরাডুবির পর কাতালান জায়ান্ট অবস্থা এখন টালমাটাল।
এরই মাঝে গুঞ্জন উঠেছে ক্লাব ছাড়বেন দলের সেরা তারকা লিওনেল মেসি। কিন্তু বার্সার সাবেক কিংবদন্তি ফুটবলার রিভালদো মনে করেন আর্জেন্টাইন তারকা হঠাৎই এমন সিদ্ধান্ত নেবেন না।

চলতি মৌসুমে একেবারে খালি হাতেই শেষ করতে হয়েছে বার্সাকে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা হারানো পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে বিদায়। এর আগে ঘরোয়া দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা কোপা দেল রে’তেও বাদ পড়ে এই স্প্যানিশ দল।

এমন অস্থিরতার মাঝেই বরখাস্ত হয়েছেন হেড কোচ কিকে সেতিয়েন। বাদ দেওয়া হয় বোর্ড ডিরেক্টর এরিক আবিদালকেও। আর ২০২১ সাল পর্যন্ত মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ থাকায় অনেকেই ভাবছেন রেকর্ড ৬বারের ব্যালন ডি’অর জয়ীও দল ছাড়বেন। তবে ব্রাজিলের হয়ে বিশ্বকাপজয়ী রিভালদো মনে করেন মেসি দ্রুতই কোনো সিদ্ধান্তে পৌঁছাবেন না।

বেটফেয়ারকে দেওয়ার সাক্ষাৎকারে রিভালদো বলেন, ‘৮-২ গোলে হারের পর অনেক কিছুই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। মেসিও হয়তো অল্প সময়ের জন্য ভাবতে পারে তাকে বার্সা ছাড়তে হবে। তবে এমন একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সে হঠাৎ করে নেবে না। যদিও এই গুঞ্জন ক্লাবের পরিবেশকে আরও অস্থির করে তুলছে। ’

তিনি আরও বলেন, ‘আমি নিশ্চিত সে এমন ফলাফলে সন্তুষ্ট না। তবে এই ক্লাব তাকে যা দিয়েছে তাতে সে কৃতজ্ঞ এবং তার জীবনটা এই শহরে কেন্দ্র করেই রয়েছে। ফলে যেদিন সে খেলা ছাড়বে, সেদিনই বার্সেলোনা ছাড়বে। ’