২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ সমাবেশ


শেখ কাজিম উদ্দিন, বেনাপোল :
“কি করে ভুলবো বলো ২১ আগস্টের কথা” “আজও বুকে বয়ে নিয়ে বেড়াচ্ছেন দেশরতœ শেখ হাসিনা সেই কষ্টের কথা” এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার বেনাপোলে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে শার্শা উপজেলা এবং বেনাপোল পৌর ছাত্রলীগ।
২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশে ইতিহাসের বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়। এ সময় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও সমবেদনা জানানো হয়।
শুক্রবার বেলা ৩ টায় বেনাপোল বাজারের শাহজাহান মার্কেটের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ।
শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেলের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, আওয়ামী লীগ নেতা আজিম উদ্দিন গাজী, যুবলীগ নেত্রী সালমা খাতুন ও বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুতুল।
এ সময় বক্তব্য দেন শার্শা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আল আমিন রুবেল, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি আল মামুন জোয়াদ্দার, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক সহ সভাপতি আল ইমরান, সাংগঠনিক সম্পাদক আল আমিন রুবেল, বাগ আঁচড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব পল্টু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান অপু, কলেজ ছাত্রলীগের সভাপতি অহিদ হাসান প্রমুখ।
সারাদিনের বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে সমাবেশে শার্শা উপজেলা ছাত্রলীগের সকল সহযোগী সংগঠনের সহ¯্রাধিক নেতাকর্মী উপস্থিত হন।