যশোর ফুটবলের উন্নয়নে পরিকল্পনা আছে : তরফদার রুহুল


ক্রীড়া প্রতিবেদক:
ফুটবল নিয়ে কাজ করাই আমাদের মূল লক্ষ্য। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। যশোরের ফুটবল অনেক পিছিয়ে পড়েছে। যশোরের ফুটবলের উন্নয়ন হওয়া উচিত। এ জেলার ফুটবল উন্নয়নে আমাদের অনেক পরিকল্পনা আছে। শুধু যশোরের ফুটবল নয়, সারা বাংলাদেশের ফুটবল নিয়ে কাজ করবো। ফুটবললের উন্নয়নের মধ্য দিয়ে বাংলাদেশকে বিশ^ দরবারে তুলে ধরতে চাই। যশোরে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সাংগঠনিক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ এসোসিয়েশনের সভাপতি তরফদার মো. রুহুল আমিন এসব কথা বলেন।
বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ এসোসিয়েশন আয়োজিত সাংগঠনিক সভায় তৃনমূল ফুটবলকে কিভাবে উন্নয়ন করা যায় তা নিয়ে আলোচনা হয়। এছাড়া আগামী বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে জেলা ও বিভাগ থেকে কাকে কাকে মনোনয়ন দেয়া যায় তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানানো হয়।
বাফুফের আগামী নির্বাচনে সভাপতি পদপ্রার্থী তরফদার রুহুল আমিন যশোরের পানিবন্দি স্টেডিয়ামের সংস্কারে জাতীয় ক্রীড়া পরিষদে সুপারিশ করবেন বলে জানান। যশোর স্টেডিয়ামকে সাইফ স্পোটিং ক্লাবের হোম ভেন্যু করার চিন্তা আছে বলে জানান ক্লাবটির কর্ণধার। ফুটবল একাডেমি করার চিন্তাও আছে বলে উল্লেখ করেন এ সংগঠক।
শনিবার যশোর জেলা ক্রীড়া সংস্থার আমেনা খাতুন ক্রিকেট প্যাভিলিয়নের সভাকক্ষে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় সভাপতিত্ব করেন জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর। এসময় পুলিশের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ মারুফ হোসেন, বাফুফের সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের যুগ্ম মহাসচিব আশিকুর রহমান মিকুসহ বিভিন্ন জেলার ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বাফুফের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।
এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর জেলা ক্রীড়া সংস্থার আমেনা খাতুন ক্রিকেট প্যাভিলিয়নের সভাকক্ষে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ এসোসিয়েশন আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এজেডএম সালেক, সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, অতিরিক্ত সাধারণ সম্পাদক এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল, যুগ্ম সম্পাদক শহিদ আহেমেদ প্রমুখ। পুলিশের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ মারুফ হোসেন, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন মহাসচিব তরফদার রুহুল আমিনসহ অন্যান্য নেতৃবৃন্দ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন। পরে মাদ্রাসার শিক্ষার্থীসহ অন্যান্যদের মাঝে খাবার বিতরণ করেন নেতৃবৃন্দ। অলোচনা সভা পরিচালনা করেন যশোর জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক এ বিএম আখতারুজ্জামান।