যশোরে নতুন শনাক্ত ৭৭

বিল্লাল হোসেন : যশোরে আরো ৭৭ জনের কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে রোববার পর্যন্ত জেলায় করোনা রোগী শনাক্ত হলো ২ হাজার  ৮শ ৪২ জন।

ডা. রেহেনেওয়াজ জানান, রোববার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১ শ ৯৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৬০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এছাড়া খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) আরও ৫১ জনের ফলাফল আসে। সেখানে ১৭ জন করোনায় শনাক্ত বলে উল্লেখ করা হয়েছে। দুই ল্যাবে শনাক্ত হওয়া ৭৭ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ৪৪ জন, শার্শা উপজেলায় ২ জন,  ঝিকরগাছা উপজেলায় ১১ জন,  মণিরামপুর উপজেলায় ৬ জন,  কেশবপুর উপজেলায় ৬ জন, বাঘারপাড়া উপজেলায় ৩ জন ও অভয়নগর উপজেলায় ৫ জন রয়েছেন। তিনি আরো জানান, এদিন নতুন করে ৬১ জন সুস্থ হয়েছেন। জেনোম সেন্টারে নমুনা পাঠানো হয়েছে ১২৮ জনের।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রন) ডা. এএনএম নাসিম ফেরদৌস জানান, সদর উপজেলায় আক্রান্ত ৪৪ জনের মধ্যে পৌরসভার বাসিন্দা রয়েছেন ১৮ জন ।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, জেনোম সেন্টারে যশোর জেলার ৬০ জন ছাড়াও  নড়াইল জেলার ৩৯ জনের নমুনা পরীক্ষা ২১ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২৩৩ জনের নমুনা পরীক্ষায় ৮৩ জনের করোনা পজিটিভ এবং ১৫০ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, রোববার পর্যন্ত জেলার ১২ হাজার ২ শ ৯৪ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১০ হাজার ৮শ ৫৯ জনের। এরমধ্যে করোনা পজেটিভ ২ হাজার ৮শ ৪২ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৭শ ৩৬ জন। এছাড়া ৩৮ জন মারা গেছেন। এর মধ্যে খুলনার হিসেবে ২ জনের নাম রয়েছে।