রাসেল হত্যা মামলায় আটক হাসিবের জবানবন্দি

 

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়ার বঙ্গবন্ধু ছাত্র পরিষদের নেতা সাব্বির আহমেদ রাসেল হত্যা মামলার আসামি হাসিবকে আটক করেছে ডিবি পুলিশ। সে সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া মাধবপাড়ার আকরাম আলীর ছেলে। রোববার ভোরে কেশবপুর উপজেলার বুড়িমারি গ্রাম থেকে তাকে আটক করা হয়। বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন তার জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

জবানবন্দিতে হাসিব উল্লেখ করেছে, গত ১৫ এপ্রিল বিকেলে সে সহ একই এলাকার শামিরুল, আজাদ, সাগর, পিচ্চি বাবু ও শান্ত দুটি মোটরসাইকেলে করে বালিয়া ভেকুটিয়া শশ্মানপাড়ায় রাসেলের বাড়ির সামনে দিয়ে যাচ্ছিলো। এ সময় রাসেল তাদেরকে মোটরসাইকেল আস্তে চালিয়ে যাওয়ার কথা বলায় তার সাথে বিরোধ হয়। এর জের ধরে পরে রাতে তারা ২৫ থেকে ৩০জন এসে তার ওপর চড়াও হয়। তাদের মধ্যে এনামুল নামে একজনের ধারালো অস্ত্রের কোপে নিহত হন রাসেল। এছাড়া গুরুতর আহত হন রাসেলের বড়ভাই আল আমিন।

প্রসঙ্গত. গত ১৫ এপ্রিল রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হাতে খুন হয় বালিয়া ভেকুটিয়া শশ্মানপাড়ার আবু সালেক মৃধার ছেলে জেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাসেল। এ সময় তাকে রক্ষা করতে এসে গুরুতর জখম হয় তার বড়ভাই আল আমিন। পরে হত্যার ঘটনায় নিহতের পিতা স্থানীয় আওযামী লীগ নেতা আবু সালেক মুধা সদর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান শহিদসহ ২৪ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইনসপেক্টর মাসুম কাজী জানান, সাব্বির আহমেদ রাসেল হত্যা মামলার এজাহারভুক্ত ১৮ নম্বর আসামি গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোর ৪টার দিকে কেশবপুর উপজেলার বুড়িমারি গ্রামের দাদা বাড়ি থেকে তাকে তারা আটক করা হয়েছে।