এলাকাবাসীর চাঁদায় সড়ক সংস্কার!


অভয়নগর (যশোর) প্রতিনিধি:
অভয়নগরে এলাকাবাসীর চাঁদায় বাহিরঘাট স্কুল নামে একটি সড়কের দুই কিলোমিটার সংস্কার কাজ শুরু হয়েছে। উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের অর্ন্তগত বাহিরঘাট স্কুল সড়কের সংস্কার কাজ গত শনিবার সকাল থেকে শুরু হয়। দীর্ঘ ২০ বছর ধরে সংস্কারহীন এ রাস্তাটি সরকারিভাবে সংস্কার না হওয়ায় এলাকাবাসী চাঁদা তুলে কাজ করেছেন।
সোমবার সরেজমিনে দেখা যায়, দীর্ঘদিনের পুরাতন ফ্লাট সোলিং রাস্তায় দুইজন দিনমজুর বালু দিয়ে খানা-খন্দ ভরাট করছেন। ট্রাকে করে বালু এনে রাস্তার পাশে ফেলা হচ্ছে।
এসময় এলাকাবাসীর পক্ষে রাজু আহম্মেদ বলেন, আমাদের এই রাস্তাটি দিয়ে দশ গ্রামের স্কুল-কলেজের শিক্ষার্থী সহ ২০ হাজার মানুষ যাতায়াত করে। ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, ইউপি সদস্য শাহাদাত হোসেন ও ওহাব লস্করকে জানানো হলেও তারা প্রতিশ্রুতি দিয়েছেন, কিন্তু কোনো কাজ করেননি। কোনো উপায় না পেয়ে আমরা চাঁদা তুলে সংস্কার কাজ শুরু করেছি। ইতোমধ্যে দুই ট্রাক বালু কেনা হয়েছে, আরও তিন ট্রাক বালু কিনতে হবে।
এ ব্যাপারে ৭নং ওয়ার্ডের সদস্য ওহাব লস্কর জানান, স্থানীয় ইউপি সদস্য হিসেবে আমি রাস্তাটির ব্যাপারে আন্তরিক। জটিলতা উপজেলা প্রকৌশল অফিস ও ইউনিয়ন পরিষদ। বার বার ইউনিয়ন পরিষদে আবেদন করেছি, কোনো ফল পাইনি।
৮নং ওয়ার্ডের সদস্য শাহাদাত হোসেন জানান, ইউনিয়নের চেয়ারম্যান এবং উপজেলা প্রকৌশলী বরাবর কয়েকবার বাহিরঘাট স্কুল নামের রাস্তাটি সংস্কারের জন্য আবেদন করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আমি নিরুপায়।
ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন বলেন, রাস্তাটি প্রকল্পের। সংস্কারের জন্য ইতোমধ্যে টিআর থেকে ৫০ হাজার টাকা দেয়ার প্রক্রিয়া চলছে। টাকা পেতে প্রায় দুই মাস সময় লাগতে পারে। আমি আন্তরিক আছি। বাকি সরকারের দপ্তরের বিষয়।
উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার জানান, বুড়োর দোকান থেকে বাহিরঘাট স্কুল পর্যন্ত এ সড়কের ব্যাপারে প্রেমবাগ ইউনিয়ন পরিষদ থেকে কোন আবেদন করা হয়নি। করা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।