ঝিনাইদহে নিষিদ্ধ “আনসার আল ইসলাম’র দুই সদস্য গ্রেফতার, বোমা সরঞ্জাম উদ্ধার


খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহ:
ঝিনাইদহে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম’র দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টিটেররিজম ইউনিট (এটিইউ)।
রোববার রাতে সদর উপজেলার সাগান্না গ্রাম থেকে সাগান্না মঙ্গলপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে ইনামুল হক (২৪) ও মসজিদ পাড়া এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলামকে (২৩) তাদের গ্রেফতার করা হয়।
সোমবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার হাসানুজ্জামান (পিপিএম) জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে সাগান্না গ্রামে অভিযান চালানো হয়। এ সময় দুটি মোবাইল ফোন, ২৪টি সিমকার্ড, ৫টি মেমোরি কার্ড, জিহাদি বই এবং বিপুল পরিমান বৈদ্যুতিক তারসহ বোমা তৈরির বিভিন্ন উপাদান উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় ইনামুল হক ও সিরাজুল ইসলাম নামের ২ জনকে।
গ্রেফতারকৃতরা পুরাতন মোবাইল ফোনের ব্যাটারী বৈদ্যুতিক তার ও বোমা তৈরির অন্য উপাদান দিয়ে শক্তিশালী বিস্ফোরক তৈরির বিষয়ে দীর্ঘদিন ধরে গবেষণা করে আসছিল বলে জানিয়েছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা একে অন্যের সাথে যোগাযোগ করে আসছে। গ্রেফতারকৃতরা ইসলামী খিলাফাহ প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদী কার্যক্রমে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, ঝিনাইদহের সহকারি পৃুলিশ সুপার শৈলকুপা সার্কেল) আরিফুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেন, ডি আই ওয়ান আতিকুর রহমান, সদর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমানসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ।